নরেন্দ্রপুরে আতসবাজি প্রদর্শনীতে বিস্ফোরণ, আহত ২৫

পুলিশের দাবি, এই আতসবাজি প্রদর্শনীর জন্য কোন পুলিশি অনুমতি নেওয়া হয় নি। এমনকি দমকলেরও কোন অনুমতি নেন নি আয়োজক ক্লাব কর্তৃপক্ষ।

By: Firoz Ahamed Kolkata  Updated: Jan 14, 2019, 11:27:04 AM

রং বেরংয়ের আতসবাজির প্রদর্শনী চলার মাঝে বিকট শব্দে কেঁপে উঠল এলাকা। বিস্ফোরণের শব্দ এবং কালো ধোঁয়ায় আতঙ্কিত কচিকাঁচা থেকে শুরু করে আবাল বৃদ্ধা বনিতা কেউ পুকুরে ঝাঁপ দিলেন তো কেউ দৌড়ে পালাতে গিয়ে পড়ে গিয়ে আহত হলেন। গোটা ঘটনায় যখম হয়েছেন ২৫ জন।চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে সোনারপুর এলাকার নরেন্দ্রপুরে।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, রবিবার সকালে নরেন্দ্রপুরে উদয় সংঘের বাৎসরিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। রাতে চলে আতসবাজির প্রদর্শনী। আর সেই আতসবাজি পোড়াতে গিয়েই ঘটে বিপত্তি। হঠাৎই প্রদর্শনী চলার মাঝে বিকট শব্দে কেঁপে ওঠে এলাকা। কালো ধোঁয়ায় ঢেকে যায় ঘটনাস্থল। বাজি প্রদর্শনীর আনন্দ মুহূর্তে আতঙ্কে পরিণত হয়। জীবন বাঁচাতে হুড়োহুড়ি পড়ে যায়। কেউ পাশে পুকুরে ঝাঁপ দেন তো কেউ জীবন বাঁচাতে দৌড়ে পালানোর চেষ্টা করেন। এই হুড়োহুড়িতে আহত হন ২০ থেকে ২৫ জন। যদিও পুলিশের দাবি, ৬ জন আহত হয়েছেন। তাঁরা বাইপাস সংলগ্ন হাসপাতালে চিকিৎসাধীন।

আরও পড়ুন: পর্যটকদের সঙ্গে ভ্যানচালকদের হাতাহাতি, দিঘায় আহত ১২

মর্মান্তিক এই ঘটনার পর ঘটনাস্থলে যায় নরেন্দ্রপুর থানার পুলিশ। এর পাশাপাশি রাতে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সরেজমিনে ক্ষতিয়ে দেখেন বারুইপুর জেলা পুলিশ সুপার অজয় প্রসাদ সহ বিশাল পুলিশ বাহিনী। এলাকায় ছুটে যান স্থানীয় প্রতিনিধিরা। পুলিশের দাবি, এই অনুষ্ঠানের কোন পুলিশি অনুমতি ছিল না। এমনকি দমকলেরও কোন অনুমতি নেন নি আয়োজক ক্লাব কর্তৃপক্ষ।

ঘটনার প্রত্যক্ষদর্শী এলাকার এক বাসিন্দা বলেন, “নরেন্দ্রপুর আজাদ সংঘের মাঠে কন্দর্পপুর উদয় সঙ্ঘ ক্লাবের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উপলক্ষ্যে সন্ধের পর থেকে আতসবাজির প্রদর্শনী চলছিল। রাত আটটার পর আচমকা বাজি বিস্ফোরণ হয়। তার ফলে অনেকেই পাশের পানা পুকুরে ঝাঁপ দেয়। বিভিন্ন সেল বাজি ফাটানো হচ্ছিল। অনেকে হুড়োহুড়িতে পালাতে গিয়ে পড়ে গিয়ে জখম হয়।” আরেক বাসিন্দা জানান, “জল দিয়ে আগুন নেভাতে কেউ এগিয়ে আসে নি। ঘরের ভেতর বাজির আগুন ছিটকে এসে একজনের হাত পুড়ে যায়। এই ঘটনার পর ক্লাবের কর্তারা পালিয়ে যায়।”

পুলিশের প্রাথমিক তদন্তে অনুমান, বাজি ভর্তি ব্যাগে বাজির আগুনের ফুলকি এসে পড়ায় বিস্ফোরণ ঘটে। ঘটনার তদন্ত চলছে বলে জানিয়েছেন পুলিশ সুপার অজয় প্রসাদ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook


Title: Illegal fireworks: নরেন্দ্রপুরে আতসবাজি প্রদর্শনীতে বিস্ফোরণ, আহত ২৫

Advertisement