scorecardresearch

বড় খবর

অখিলে চটে লাল জাতীয় মহিলা কমিশন! তৃণমূলের মন্ত্রীর বিরুদ্ধে নজিরবিহীন পদক্ষেপ

রাষ্ট্রপতির বিরুদ্ধে বেশ কিছু অবমাননাকর মন্তব্য করে ফেলেছিলেন রাজ্যের মন্ত্রী অখিল গিরি। তারই জেরে এই পদক্ষেপ।

অখিলে চটে লাল জাতীয় মহিলা কমিশন! তৃণমূলের মন্ত্রীর বিরুদ্ধে নজিরবিহীন পদক্ষেপ
অখিল গিরির বিরুদ্ধে নজিরবিহীন পদক্ষেপ করল জাতীয় মহিলা কমিশন|

অনুতাপ প্রকাশেও রক্ষে মিলল না। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নিয়ে মন্তব্যের জেরে শেষমেশ রাজ্যের মন্ত্রী অখিল গিরিকে চিঠি ধরাল জাতীয় মহিলা কমিশন। দেশের রাষ্ট্রপতিকে নিয়ে এমন কুরুচিকর মন্তব্যের জন্য রাজ্যের মন্ত্রীকে লিখিতভাবে ক্ষমা চাইতে বলেছে মহিলা কমিশন। এতেই ক্ষান্ত হয়নি কমিশন। রাজ্য পুলিশের ডিজি-কে আরও একটি চিঠিতে অখিল গিরির বিরুদ্ধে ঘটনার সরেজমিনে তদন্তের পর আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার কথাও বলা হয়েছে।

বেফাঁস বকে অস্বস্তি যেন বেড়েই চলেছে রাজ্যের কারা প্রতিমন্ত্রী তথা রামনগরের তৃণমূল বিধায়ক অখিল গিরির। সম্প্রতি দলীয় সভায় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে উদ্দেশ্য করে বেশ কিছু অবমাননাকর কথা বলে ফেলেছিলেন মন্ত্রীমশাই। যা নিয়েই তোলপাড় ওঠে রাজ্য রাজনীতিতে। পরে অবশ্য নিজের মন্তব্যের জন্য প্রকাশ্যে ক্ষমা প্রার্থনাও করেছেন মন্ত্রী। নিজের বক্তব্যে তিনি অনুতপ্ত বলেও জানিয়েছেন। শুভেন্দু অধিকারী তাঁকে ক্রমাগত ‘কটুকথা’ বলে চলায় রাগের বশেই তিনি রাষ্ট্রপতিকে জড়িয়ে ওই মন্তব্য করেছিলেন বলে জানিয়েছেন অখিল গিরি।

আরও পড়ুন- রাষ্ট্রপতি অবমাননা: অস্বস্তি বাড়তেই অনুতাপ প্রকাশ মমতার মন্ত্রীর, বিধায়ক পদ খারিজের আর্জি সৌমিত্রর

যদিও এতেও চিঁড়ে ভেজেনি। শনিবারই অখিল গিরির বিরুদ্ধে জাতীয় মহিলা কমিশনে নালিশ জানান বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। চিঠিতে রাষ্ট্রপতির বিরুদ্ধে কুরুচিকর মন্তব্যের জন্য অখিল গিরির বিধায়ক পদ খারিজ, তাঁকে গ্রেফতার করে উপযুক্ত ব্যবস্থা নেওয়ারও দাবি জানান সাংসদ। এরপরেই নড়েচড়ে বসে জাতীয় মহিলা কমিশন। পশ্চিমবঙ্গ পুলিশের ডিজি-কে চিঠি লিখে অখিল গিরির বিরিদ্ধে আইন অনুযায়ী উপযুক্ত ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়। এরই পাশাপাশি অখিল গিরিকেও তাঁর মন্তব্যের জন্য লিখিতভাবে ক্ষমা চাওয়ার নির্দেশ দিয়েছে মহিলা কমিশন।

ঠিক কী বলেছিলেন অখিল গিরি?

বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য টুইটে একটি ভিডিও পোস্ট করেছিলেন। সেই ভিডিও-য় দেখা যাচ্ছে একটি সভায় অখিলি গিরি বলছেন, ‘আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। তোমার রাষ্ট্রপতিকে কেমন দেখতে বাবা?’ যদিও এই ভিডিওটির সত্যতা যাচাই করেনি ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা।

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কিছুদিন ধরেই প্রবল আক্রমণ শানিয়ে চলেছেন অখিল গিরিকে। রাজ্যের মন্ত্রীকে শুভেন্দু ‘দাঁতফোকলা’, কাকের মতো দেখতে বলে কটাক্ষ করেছেন। শুভেন্দু অধিকারীকে জবাব দিতে গিয়েই রাষ্ট্রপতিকে টেনে এনে ওই মন্তব্য করে ফেলেছেন অখিল গিরি। যদিও পরে এব্যাপারে তিনি অনুতাপও প্রকাশ করেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: National commission for women directed akhil giri to apologize in writing