গরুর সঙ্গে একই ফ্রেমে? আপনার জন্য থাকছে আকর্ষণীয় পুরস্কার

পুরস্কার হিসেবেও থাকছে গরুর প্রস্রাব এবং গোবর থেকে তৈরি ডিশ ওয়াসার, কীটনাশক, সাবান। এছাড়া শংসাপত্র, স্মারক ইত্যাদি।

By: Ravik Bhattacharya Kolkata  Updated: November 12, 2018, 12:58:39 PM

সেলফি তুলতে হবে আর তা দিতে হবে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে। শ্রেষ্ঠ ছবিকে পুরস্কৃত করা হবে আগামী সপ্তাহে। এতটাই সহজ ব্যাপার। তবে কিনা সেলফিটি তুলতে হবে গরুর সঙ্গে। ‘গো সেবা পরিষেবা’ নামের এক অসরকারি সংস্থা ২০১৫ সাল থেকেই এমন সেলফি প্রতিযোগিতার আয়োজন করে থাকে।

পুরস্কার হিসেবেও থাকছে গরুর প্রস্রাব এবং গোবর থেকে তৈরি ডিশ ওয়াসার, কীটনাশক, সাবান। এছাড়া শংসাপত্র, স্মারক ইত্যাদি। তবে কী না, সংশাপত্র দেখিয়ে কেন্দ্রীয় সরকারের চাকরির পরীক্ষায় কোনো বাড়তি সুবিধে পাওয়া যাবে কিনা, সেই সংক্রান্ত কোনও বিজ্ঞপ্তি এখনও জারি করা হয়নি।

আরও পড়ুন, বেকারত্ব ঘোচাতে বিপ্লব দেবের গরু দান

‘গো সেবা পরিবার’-এর সদস্য ললিত আগরওয়াল জানিয়েছেন, “এমন আয়োজনের মূল উদ্দেশ্য গরু নিয়ে তরুণ প্রজন্মের মধ্যে সচাতনতা বাড়ানো। শহরে তো গরু দেখাই যায় না। আজকালকার প্রজন্মের ছেলে মেয়েরা গরুর কাছাকাছি আসেনি।  ‘#selfiewithgomata’ এই ছাতায় ছবি তুলে ফেসবুক হোয়াটসআপে আপলোড করতে বলছি আমরা।  দুধ ছাড়াও নানা রকম ভাবে উপকৃত হই আমরা ওদের দ্বারা। গো মাতা আমাদের কাছে রীতিমতো তারকা। প্রথমবার যখন প্রতিযোগিতা শুরু করি, ১২০০জন প্রতিযোগী ছিল, এবছর সংখ্যাটা ৪০০০-এ পৌঁছেছে”।

বাংলার নানা জেলায় চাষিদের গো পণ্য সংক্রান্ত প্রশিক্ষণ দেয় এই সংস্থা। গো প্রসাবের ঔষধি গুণ সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা বাড়াতেও এরা সাহায্য করে বলে দাবি করেছে সংস্থার সদস্যরা।

 

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ngo holds selfie with cow contest to raise awareness

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় সিদ্ধান্ত
X