scorecardresearch

করোনা আক্রান্ত নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন, আরোগ্য কামনা মুখ্যমন্ত্রীর

পারিবার সূত্রে জানা গেছে, অমর্ত্য সেন এখন শান্তিনিকেতনে নিজ বাড়িতে রয়েছেন। সেখানেই তার চিকিৎসা চলছে

amartya sen, covid, india
পারিবার সূত্রে জানা গেছে, অমর্ত্য সেন এখন শান্তিনিকেতনে নিজ বাড়িতে রয়েছেন। সেখানেই তার চিকিৎসা চলছে

নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। পরিবার সূত্রে জানানো হয়েছে কোভিডের সামান্য উপসর্গ থাকলেও তাঁর অবস্থা স্থিতিশীল। চিকিত্সকদের পরামর্শে, প্রবীণ অর্থনীতিবিদ শান্তিনিকেতনে নিজ বাসভবনে আইসোলেশনে রয়েছেন। সেখানেই তাঁর চিকিৎসা চলছে। জানা গিয়েছে ১ জুলাই অমর্ত্য সেন শান্তিনিকেতনে তাঁর বাড়িতে আসেন। বেশ কিছুদিন ধরেই শরীরে নানান উপসর্গ দেখা দেওয়ায় কোভিড টেস্ট করা হয় নোবেলজয়ী অর্থনীতিবিদকে তাতেই ফলাফল পজিটিভ আসে। বয়সের কারণেই তাঁকে বিশেষ নজরে রাখা হচ্ছে।

সূত্রের খবর, শনিবার শান্তিনিকেতনের বাড়ি থেকে কলকাতায় যাওয়ার কথা ছিল প্রবীণ এই অর্থনীতিবিদের। এমনকি সেদিন কলকাতায় একটি অনুষ্ঠানেও যোগ দেওয়ার কথা ছিল তাঁর। ১০ জুলাই লন্ডনে ফিরে যাওয়ার কথা ছিল । কিন্তু করোনাভাইরাস সংক্রমণের কারণে আপাতত সব কর্মসূচী বাতিল করা হয়েছে।

আরও পড়ুন: [কিছুতেই যাচ্ছে না উদ্বেগ, বাংলায় একদিনে ফের করোনায় কাবু প্রায় ৩ হাজার]

পারিবার সূত্রে জানা গেছে, অমর্ত্য সেন এখন শান্তিনিকেতনে নিজ বাড়িতে রয়েছেন। সেখানেই তার চিকিৎসা চলছে। চিকিৎসকদের পরামর্শ মেনে সম্পূর্ণ আইসোলেশনে রয়েছেন তিনি । তবে এখনও তাঁর আরটি-পিসিআর টেস্ট করা হয়নি। এদিকে নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনের দ্রুত আরোগ্য কামনা করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটি টুইট করেন। টুইট বার্তায় তিনি লেখেন, ‘শ্রদ্ধেয় অমর্ত্য দা, আমরা সকলেই আন্তরিক ভাবে প্রার্থনা করছি, আপনি দ্রুত সুস্থ হয়ে উঠুন’।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Nobel laureate economist amartya sen tests covid positive