বড় খবর

বাংলায় করোনা কাঁপুনি, উদ্বেগ বাড়াচ্ছে ৬ জেলা

পূর্ব মেদিনীপুর ও আরও ৫ জেলায় যেভাবে ক্রমশ বাড়ছে ভাইরাসের দাপট, তাতে উদ্বেগ বাড়ছে প্রশাসনের।

coronavirus, করোনাভাইরাস
প্রতীকী ছবি।

বাংলায় রোজই বেড়ে চলেছে করোনার সংক্রমণ। রবিবার পর্যন্ত রাজ্য়ে করোনায় মোট আক্রান্তের সংখ্য়া ছুঁয়েছে ৯৫ হাজার। করোনা সংক্রমণে চিন্তা বাড়াচ্ছে ৬ জেলা। পূর্ব মেদিনীপুর ও আরও ৫ জেলায় যেভাবে ক্রমশ বাড়ছে ভাইরাসের দাপট, তাতে উদ্বেগ বাড়ছে প্রশাসনের।

কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে রোজই করোনার প্রকোপ বাড়ছে। এর মধ্য়ে উত্তর ২৪ পরগনাতেই ভাইরাসে প্রাণ কেড়েছে ২০৪ জনের। জেলার মৃত্য়ুর হার এখন ২.৩২ শতাংশ। দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্য়ে উদ্বেগ বাড়াচ্ছে পূর্ব মেদিনীপুর। এই জেলায় বর্তমানে করোনায় অ্য়াক্টিভ কেসের সংখ্য়া ১০৪৪। জেলার সুস্থতার হার ৭২.৩৯ শতাংশ থেকে কমে জুলাইয়ের শেষে দাঁড়িয়েছে ৫৮.৩৬ শতাংশ।

আরও পড়ুন: বাংলায় বাড়ল করোনায় মৃতের সংখ্যা, মোট আক্রান্ত ৯৩ হাজার ছুঁইছুঁই

উত্তরবঙ্গে দার্জিলিঙের পরিস্থিতিও উদ্বেগজনক। সংক্রমণের প্রকোপ বাড়ছে কোচবিহার, আলিপুরদুয়ার, দক্ষিণ দিনাজপুরে। সংক্রমণ বাড়ছে দক্ষিণবঙ্গের পশ্চিম বর্ধমানেও। এই সপ্তাহে ৪৬২টি অ্য়াক্টিভ কেস বেড়েছে কোচবিহারে, যেখানে জুলাইয়ে এই সংখ্য়াটা ছিল ৪০৬। আলিপুরদুয়ারে ২১৫টি কেস মিলেছে, জুলাইয়ে যা ছিল ১৬৫টি।

আলিপুরদুয়ারের এক ডাক্তার জানান, ”আমরা এখন যথাযথভাবে কোভিড আক্রান্ত মানুষদের চিহ্নিত করার কাজ করছি। পরীক্ষার সংখ্য়া বাড়িয়েছি”। অন্য়দিকে, দক্ষিণ দিনাজপুরেও পরিস্থিতি খারাপ হয়েছে। সেখানে এই সপ্তাহে ৫০৩টি কেস মিলেছে। পশ্চিম বর্ধমানে এই সপ্তাহে মিলেছে ৬৮১টি কেস।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Outside south bengal epicentre covid situation turns worse in six districts

Next Story
বহুতলে বিধ্বংসী আগুন।। করোনা সন্দেহে ১৭ ঘণ্টা মৃতদেহ বাড়িতে।। অঙ্গনওয়ারী কেন্দ্রে বিক্ষোভ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com