scorecardresearch

বড় খবর

কী জানতে চাইল ED-র গোয়েন্দারা? জেরা শেষে পরেশ অধিকারীর দাবি…

ঘন্টা চারেকের জেরা প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রীকে।

কী জানতে চাইল ED-র গোয়েন্দারা? জেরা শেষে পরেশ অধিকারীর দাবি…
পরেশচন্দ্র অধিকারী

নিয়োগ দুর্নীতির তদন্ত এগোতেই চাকরি গিয়েছে প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকাররীর মেয়ে অনন্যার। শোরগোল পড়েছে রাজ্যজুড়ে। অভিযোগ, প্রভাব খাটিয়ে মেয়ের চাকরির বন্দোবস্ত করেছিলেন পরেশ অধিকারী। এসএসি নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে সিবিআইয়ের পর এবার ইডি- জেরার মুখোমুখি প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। সোমবার ১২টার পর সিজিও কমপ্লেক্সে হাজির হন তিনি। তারপর থেকেই শুরু হয়েছে জেরা।

ইডি সূত্রে খবর, নিয়োগ দুর্নীতি সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করতেই পরেশ অধিকারীকে জেরা করা হচ্ছে। প্রভাব খাটিয়ে মেয়েকে চাকরি পাইয়ে দিতে তিনি কাদের সঙ্গে যোগাযোগ করেছিলেন? কে কে জড়িত ছিলেন? তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়েরকী ভূমিকা ছিল? শান্তিপ্রসাদ সিনহা অন্যান্যরা কীভাবে কাজ চালাতেন তাই পরেশ অধিকারীর থেকে জানতে চান ইডি গোয়েন্দারা।

ঘন্টা চারেক পর ইডি দফতর থেকে বেরিয়ে পরেশ বলেন, ‘কিছু নথি নিতে আজ এসেছিলাম। যে নথিপত্র আমার বাড়ি থেকে বাজেয়াপ্ত করা হয়েছিল, সেগুলি ফেরত নিয়ে যাওয়ার জন্য আমাকে চিঠি দেওয়া হয়। তাই এসেছি।’

আরও পড়ুন- নিয়োগ দুর্নীতি মামলা: চরম অসন্তুষ্ট বিচারপতি গঙ্গোপাধ্যায়, SIT-এর তদন্তকারী বদলের হুঁশিয়ারি

কলকাতা হাইকোর্টের নির্দেশের জেরে পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীকে চাকরি থেকে বরখাস্ত করা হয়। অঙ্কিতার চাকরিতে যোগ দিয়েছেন ‘যোগ্য প্রার্থী’ ববিতা সরকার। এমনকী তাঁর বেতনও পেয়েছেন অঙ্কিতা।

হাইকোর্টের নির্দেশে এসএসসি দুর্নীতি-কা‌ণ্ডের তদন্ত করছে সিবিআইয়ের ছয় সদস্যের বিশেষ তদন্তকারী দল। তবে, সেই দলের তদন্তে টালবাহানা লক্ষ্য করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। গত সপ্তাহেই উষ্মা প্রকাশ করেন তিনি। সিবিআইকে তাঁর নির্দেশ ছিল, যাঁরা দোষী তাঁদের রেয়াত করা চলবে না। নিয়োগ দুর্নীতি মামলায় সোমবার, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের পর্যবেক্ষণ, সিবিআইয়ের বিশেষ তদন্তকারী দলের বেশ কয়েকজনের কাজ ঠিক পথে হচ্ছে না। ফলে তাঁদের বদল প্রয়োজন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Paresh adhikari interrogation ed ssc scam case updates