scorecardresearch

বড় খবর

শীতের ভরা মরসুমে হিট টুরিস্ট স্পট ‘অপা’ বাড়ি, পর্যটকরা ছুটছেন ফুলডাঙ্গা

রোজগার বেড়েছে টোটোচালকদেরও।

শীতের ভরা মরসুমে হিট টুরিস্ট স্পট ‘অপা’ বাড়ি, পর্যটকরা ছুটছেন ফুলডাঙ্গা
পার্থ-অর্পিতার বাড়ি 'অপা'।

চলুন বেরিয়ে আসি, শীতের ভরা মরসুমে রবীন্দ্রনাথের শান্তিনিকেতনে নয়া টুরিস্ট স্পট রীতিমতো হিট। একইসঙ্গে রোজগারও কিছুটা বেড়েছে টোটোচালকদের। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও মডেল-অভিনেত্রী অর্পিতার বাড়ি ‘অপা’ দেখতে ভিড় জমাচ্ছেন পর্যটকরা। নিয়মিত যে পর্যটকরা শান্তিনিকেতন যান তাঁরাও একবার চোখের দেখা দেখতে যাচ্ছেন ‘অপা’ হাউস। যদিও গেট তালাবন্ধ থাকায় বাড়ির বাইরে থেকে দেখেই সন্তুষ্ট থাকতে হচ্ছে পর্যটকদের।

শিক্ষাদফতরে নিয়োগ দুর্নীতির অভিযোগে জেলবন্দি রয়েছেন প্রাক্তন শিক্ষমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। মন্ত্রী ঘনিষ্ট অর্পিতার দুই ফ্লাট থেকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট উদ্ধার করে নগদ প্রায় ৫০ কোটি টাকা। তোলপাড় হয়ে যায় রাজ্য-রাজনীতি। টাকার পাহাড় উদ্ধারের সঙ্গে একাধিক সম্পত্তির হদিশ পায় ইডি। কলকাতা থেকে ১৭০ কিলোমিটার দূরে রাবীন্দ্রিক পরিবেশ শান্তিনিকেতনের ফুলডাঙ্গায় অপা নামের বাড়ির হদিশ মেলে। কলকাতা থেকে অনেকটা দূরে এই বাড়িতেই নাকি সময় কাটাতে যেতেন অর্পিতা-পার্থ। তাই নাকি বাড়ির নাম ‘অপা’।

শান্তিনিকেতনের ফুলডাঙ্গায় এই অপার প্রতি পর্যটকদের আকর্ষণ বাড়ছে। এবার শীতে ভ্রমণের মরসুমে লোকে ছুটছেন এই বাড়ি দেখতে। ফুলডাঙ্গায় অপা বাড়ি দেখতে এসেছেন কলকাতার বেলেঘাটা থেকে অর্পণা ঘোষ। শান্তিনিকেতনে এসেছেন নার্সারিতে একসঙ্গে পড়া আরও তিন বান্ধবীর সঙ্গে। অপর্ণা বলেন, ‘আমরা সবার মুখে শুনেছি এখানে অর্পিতার বাড়ি আছে। প্রতিমাসেই শান্তিনেকতন আসি। কিন্তু এই বাড়িটা দেখা হয়নি। আজ ঠিক করলাম আজ অপার বাড়িটা দেখব। বাড়িটা দেখতে কেমন? তাই হঠাৎ করে এখানে চলে এলাম। দাঁড়িয়ে দেখছি বাড়িটা কেমন। নার্সারির বন্ধুরা এতবছর পর একসঙ্গে বেরিয়েছি। অনেক কিছু শুনেছি, দেখলাম। ফেসবুকে দেখেছি লোকে এই বাড়ির সামনে দাঁড়িয়ে সেল্ফি তুলছে।’ ছেলেবেলার চার বান্ধবী তার আগে গিয়েছিলেন কোপাই নদী দেখতে। রুবাই বলেন, ‘অপার বাড়ি দেখার জন্য দাঁড়িয়েছি। কোপাই নদী থেকে ফেরার পথে অপার বাড়ি দেখে যাচ্ছি। ঘুরতে এসেছি, মুখে মুখে শুনেছি তাই দেখতে এলাম।’

শিক্ষা দফতরে নিয়োগ দুর্নীতি নিয়ে সিবিআই-ইডি তদন্ত করছে। জেলবন্দি পার্থ ও অর্পিতা। এদিকে শান্তিনিকেতনের অপা এখন শীতের মরসুমে হিট টুরিস্ট স্পট। পর্যটকরা চোখের দেখা দেখতে একবার ছুটছেন ফুলডাঙ্গায় অপা বাড়ি দেখতে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Partha and arpitas apa house at fuldanga in birbhum is now new tourist spots