scorecardresearch

বড় খবর

‘ডিপার্টমেন্ট থেকে ফাইল আসত-বিশ্বাস করে সই করতাম’, CBI জেরায় বিস্ফোরক পার্থ

যা ঘিরে এসএসসি নিয়োগ দুর্নীতি তদন্ত নয়া মাত্রা পেতে পারে। ডাক পরতে পারে শিক্ষা দফতরের একাধিক বড়-ছোট আধিকারিকদের।

‘ডিপার্টমেন্ট থেকে ফাইল আসত-বিশ্বাস করে সই করতাম’, CBI জেরায় বিস্ফোরক পার্থ
পার্থ চট্টোপাধ্যায়।

সপ্তাহের শুরুতেই সিবিআই জেরার মুখৎোমুখি হলেন জেলবন্দি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সূত্রের খবর, এদিন কেন্দ্রীয় গোয়েন্দাদের জেরারয় বিস্ফোরক দাবি করেছেন পার্থবাবু। যা ঘিরে এসএসসি নিয়োগ দুর্নীতি তদন্ত নয়া মাত্রা পেতে পারে। ডাক পরতে পারে শিক্ষা দফতরের একাধিক বড়-ছোট আধিকারিকদের।

কী দাবি পার্থ চট্টোপাধ্যায়?

শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে বর্তামেন সিবিআই হেফাজতে রয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী। সিবিআই হেফাজতে আসার পর থেকেই জেরায় বিভিন্ন ধরনের প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। রবিবার তাঁর স্বাস্থ্য পরীক্ষা করা হয়। সোমবার সকালে হতেই শুরু হয় জেরা।

সূত্রের খবর, এ দিনের জেরায় কেন্দ্রীয় গোয়েন্দাদের কাছে নাকি পার্থবাবু দাবি করেছেন যে, শিক্ষা দফতর থেকে শিক্ষক নিয়োগ সংক্রান্ত ফাইল তাঁর কাছে আসত। তিনি শুধু তাতে সই করপতেন। নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত বিষয়টি পুরোটাই দেখভাল করতেন দফতরের আধিকারিকরা। তিনি শুধু আধিকারিকদের কাজে বিশ্বাস করে তাতে সই করে দিতেন। পার্থ চট্টোপাধ্যায়ের দাবি, নিয়োগ বিষয়টিতে তাঁর ভূমিকা থাকত খুবই সীমীত।

আরও পড়ুন- ছেলে গ্রেফতার হওয়ার পরেই সম্পত্তির হাতবদল, সায়গলের মা-স্ত্রীকে তলব ED-র

নিয়োগ দুর্নীতিকাণ্ডে তিনি যুক্ত নন বলে শুরু থেকেই দাবি করেছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। এবার দুর্নীতির দায় সরাসরি শিক্ষা দফতরের আধিকারিকদের ঘাড়েই ঠেললেন তিনি। পার্থর এই বয়ানের পর, আগামিতে শিক্ষা দফতরের তৎকালীন আধিকারিকদের তলব করে জেরা করতে পারে সিবিআই।

বিজেপি মুখপাত্রের কটাক্ষ, ‘মন্ত্রী শুধু আধিকারিকদের বিশ্বাস করে নিয়োগ ফাইলে সাক্ষর করে দিচ্ছেন বিষয়টি এত লঘু নয়। এটার সঙ্গে পার্থবাবু সরাসরি যুক্ত। বিষয়টি মন্ত্রিসভার যৌথ দায়িত্বশীলতা। মুখ্যমন্ত্রী এই দুর্নীতির পাণ্ডা।’

বিচারাধীন বিষয় বলে পার্থ চট্টোপাধ্যায়ের দাবি নিয়ে মুখ খুলতে চাননি তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Partha chatterjee cbi probe updates