scorecardresearch

বড় খবর

ছেলে গ্রেফতার হওয়ার পরেই সম্পত্তির হাতবদল, সায়গলের মা-স্ত্রীকে তলব ED-র

এবার অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনের মা ও স্ত্রীকে দিল্লিতে তলব ইডি-র।

ছেলে গ্রেফতার হওয়ার পরেই সম্পত্তির হাতবদল, সায়গলের মা-স্ত্রীকে তলব ED-র
এবার অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গলের মা ও স্ত্রীকে তলব ইডির।

এবার অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনের মা ও স্ত্রীকে ইডি-র তলব। দিল্লিতে ইডির সদর দফতরে তলব করা হয়েছে সায়গলের মা ও স্ত্রীকে, এমনই খবর সূত্রের। চলতি সপ্তাহেই দু’জনকে দিল্লিতে সংস্থার সদর কার্যালয়ে হাজিরা দিতে বলা হয়েছে। সায়গলের মা ও স্ত্রীর নামে ইতিমধ্যেই বিপুল পরিমাণ সম্পত্তির হদিশ মিলেছে। পাহাড়-প্রমাণ এই সম্পত্তির উৎস কী? কোথা থেকে এই বিপুল পরিমাণ সম্পত্তি কেনার টাকা তাঁরা পেলেন? এই সব তথ্য বিশদে জানতেই তাঁদের দিল্লি তলব ইডির।

গরু পাচার মামলায় এবার অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনের মা ও স্ত্রীকে দিল্লিতে তলব ইডির। সায়গল গ্রেফতার হওয়ার পর থেকে তাঁর মা ও স্ত্রীর নামে থাকা বিপুল পরিমাণ সম্পত্তির হাতবদল হতে শুরু করেছে বলে সূত্র মারফত জানতে পেরেছে ইডি। হঠাৎ কেন তাঁরা সম্পত্তির হাতবদল করছেন?

আরও পড়ুন- ‘ডিপার্টমেন্ট থেকে ফাইল আসত-বিশ্বাস করে সই করতাম’, CBI জেরায় বিস্ফোরক পার্থ

সেব্যাপারেই এবার বিস্তারিতভাবে তাঁদের কাছ থেকেই জানতে চায় ইডি। এর আগে সায়গলকে হেফাজতে নেওয়ার জন্য আদালতে আবেদন জানিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তবে তাঁদের সেই আবেদন খারিজ হওয়ার পরেই এবার সায়গলের মা-স্ত্রীকে তলবের সিদ্ধান্ত ইডির, এমনই খবর সূত্রের।

আরও পড়ুন- ‘সরকারি দলের বিধায়কের কথায় পুলিশ চলবে, এটা হয় না’, ফের বিস্ফোরক তাপস রায়

উল্লেখ্য, গরু পাচারের টাকাতেই সম্পত্তির পাহাড় গড়েছেন অনুব্রত মণ্ডলের ব্যক্তিগত দেহরক্ষী সায়গল হোসেন। নামে-বেনামে সায়গলের বিপুল পরিমাণ সম্পত্তিরও হদিশ মিলেছে। বীরভূম, মুর্শিদাবাদ এমনকী কলকাতাতেও সায়গল হোসেনের সম্পত্তির খোঁজ মিলেছে বলে দাবি ইডি সূত্রের। এই সব সম্পত্তিই গরু পাচারের টাকায় কেনা হয়েছে বলে সন্দেহ ইডির। সায়গল তাঁর মা ও স্ত্রীর নামেও বহু সম্পত্তি কিনেছেন বলে দাবি ইডির।

আরও পড়ুন- ‘সোজা হয়ে দাঁড়াতে পারেন না, উনি কী দাওয়াই দেবেন?’, মদনকে ধুয়ে দিলেন দিলীপ

তবে গরু পাচার মামলায় সিবিআইয়ের হাতে সায়গল গ্রেফতার হওয়ার পর থেকেই তাঁর মা ও স্ত্রীর নামে থাকা সম্পত্তির হাতবদল হতে শুরু করেছে বলে সূত্র মারফত জানতে পেরেছে ইডি। সেই কারণেই এবার সায়গলের মা ও স্ত্রীকে দিল্লির সদর দফতরে তলব এই কেন্দ্রীয় সংস্থার। চলতি সপ্তাহেই দু’জনকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Ed summoned saigal hossains mother and wife in cow smuggling case