scorecardresearch

বড় খবর

জেলে আচমকাই অসুস্থ পার্থ, আনা হল SSKM-এ, বললেন ‘শরীর ভাল নেই’

হাসপাতালজুড়ে কড়া নিরাপত্তা।

জেলে আচমকাই অসুস্থ পার্থ, আনা হল SSKM-এ, বললেন ‘শরীর ভাল নেই’
এসএসকেএমে পার্থ চট্টোপাধ্যায়।

প্রেসিডেন্সি জেলে শনিবার দুপুরে আচমকা অসুস্থ হয়ে পড়েন পার্থ চট্টোপাধ্যায়। সেখানেই তাঁকে চিকিৎসকরা দেখেন। কিন্তু, অসুস্থতা বেশি দেখেই, পার্থকে এসএসকেএমে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় জেল কর্তৃপক্ষ। বিকেল চারটে নাগাদ পার্থবাবুকে আনা হয় এসএসকেএমে। সাংবাদিকদের প্রাক্তন মন্ত্রী বলেন, শরীর ভাল নেই। ভাল থাকার চেষ্টা করছি।’

এ দিন কড়া নিরাপত্তায় ৩টি গাড়ির কনভয় এসএসসি মামলায় ধৃত রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএমে আনা হয়েছিল। তাঁর প্রয়োজনীয় মেডিক্যাল টেস্ট করা হয়। কিছুক্ষণ পরে রাজ্যের প্রাক্তনন্ত্রীকে হাসপাতাল থেকে ছেড়েও দেওয়া হয়।

প্রেসিডেন্সি জেল সূত্রে খবর, প্রাক্তন তৃণমূল মহাসচিবের শরীরের ক্রিয়েটিন বেড়েছে। স্বাভাবিকের চেয়ে রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ কম। পা ফুলেছে তাঁর। শরীরে অস্বস্তি রয়েছে।

হাসপাতালজুড়ে রয়েছে কড়া নিরাপত্তা।

আরও পড়ুন‘টাকা-ভর্তি’ ব্যাগ নিয়ে ভিনরাজ্যের হোটেলে পার্থ-ঘনিষ্ঠ? নয়া অভিযোগে তোলপাড়

এসএসসি দুর্নীতির অভিযোগে গত ২৩ জুলাই গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। তদন্তে নেমে অর্পিতার দুটি ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা নগদ উদ্ধার করেছে ইডি। এছাড়াও উদ্ধার হয়েছে তাল-তাল সোনা, রুপো, হীরে। তল্লাশিতে একাধিক জমি, বাড়ি, ফ্ল্যাটের দলিলও মিলেছে।

তদন্ত এগোতেই আরও মারাত্মক অভিযোগ উঠেছে রাজ্যের প্রক্তন এই মন্ত্রী বিরুদ্ধে। এবার ভিনরাজ্যেও পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠের খোঁজে কেন্দ্রীয় সংস্থার হানা। ইডির মাধ্যমে খবর পেয়ে ঝাড়খণ্ডের হাজারিবাগের একটি হোটেলে হানা দেন আয়কর দফতরের অফিসাররা। তবে সেই হানার কিছুক্ষণ আগেই হোটেল ছেড়ে চম্পট দেন ওই ব্যক্তি। কলকাতা থেকে সরকারি গাড়িতে চেপে হাজারিবাগের ওই হোটেলে গিয়ে উঠেছিলেন পার্থ ঘনিষ্ঠ ওই ব্যক্তি, এমনই দাবি ইডি সূত্রের। তাঁর সঙ্গে একটি বড় ব্যাগ ছিল বলেও জানতে পেরেছেন তদন্তকারীরা। ওই ব্যাগেই বিপুল পরিমাণ টাকা ছিল বলে সন্দেহ করা হচ্ছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Partha chatterjee is sick in preidency jail