বড় খবর

জঙ্গি সংগঠনের সঙ্গে যোগাযোগ, দুর্গাপুরে গ্রেফতার ১

সন্ত্রাসবাদী কার্যকলাপ চালাতে ধৃতের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠানো হতো বলে দাবি পুলিশের।

Police arrested a man from Durgapur on charges of having links with a militant group
জঙ্গি সংগঠনের সঙ্গে যোগাযোগ রাখার অভিযোগে ধৃত। ছবি: অনির্বাণ কর্মকার

জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার ১। দুর্গাপুরের মহিস্কাপুর অ্যভিনিউ থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে ছত্তীশগড়ের রায়পুর পুলিশ এবং আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেট যৌথ অভিযান চালায়। ওই ব্যক্তিকে তার বাড়ি থেকেই গ্রেফতার করা হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম রাজু খান। তিনি দুর্গাপুর ইস্পাত কারখানার কর্মী ছিলেন।

ফের এরাজ্য থেকে জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার। সোমবার সকালে দুর্গাপুরের মহিস্কাপুর অ্যভিনিউয়ের একটি বাড়িতে হানা দেয় পুলিশ। গ্রেফতারের পর রাজু খান নামে ওই ব্যক্তিকে দুর্গাপুর মহকুমা আদালতে তোলে পুলিশ। ট্রানজিট রিমান্ডের জন্য আবেদন জানায় ছত্তীশগড় পুলিশ।

পুলিশের দাবি, ধৃত ব্যক্তি জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত। তার ব্যাঙ্ক অ্যাকাউন্টে বিভিন্ন সময়ে জঙ্গি সংগঠনের কাজে ব্যবহারের টাকা আসত। সেই টাকা বিভিন্ন জায়গায় সন্ত্রাসবাদী কাজে ব্যবহার করা হত বলে দাবি পুলিশের।

আরও পড়ুন- ভিডিওকল অন করে তিস্তা নদীতে ঝাঁপ যুবকের, হতবাক পরিবার, তল্লাশিতে সিভিল ডিফেন্স

২০১৩ সালে বেঙ্গালুরু থেকে এক দম্পতিকে জঙ্গি সংগঠনের টাকা লেনদেনের ঘটনায় গ্রেফতার করা হয়েছিল। বর্তমানে ওই দম্পতি জেলে রয়েছে। ওই দম্পতির ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে রাজু খানের অ্যাকাউন্টে টাকা আসত বলে দাবি পুলিশের। সেই টাকা অন্য জায়গায় পাঠানো হতো। রাজুর পাশাপাশি আরও এক ব্যক্তির অ্যাকাউন্টেও টাকা যেত বলে জানিয়েছে পুলিশ। সেই তথ্য হাতে আসতেই রাজু ও অন্য ব্যক্তির খোঁজ শুরু করে ছত্তীশগড় পুলিশ।

গোপন সূত্রে রাজুর ঠিকানার হদিশ পায় পুলিশ। আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটকে সঙ্গে নিয়েই চলে যৌথ অভিযান। গ্রেফতার করা হয় রাজু খানকে। দুর্গাপুর মহকুমা আদালতের বিচারক ধৃতের ৩ দিনের ট্রানজিট রিমান্ড মঞ্জুর করেছেন।

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখন টেলিগ্রামে, পড়তেথাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Police arrested a man from durgapur on charges of having links with a militant group

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com