বড় খবর

হাওড়ার হোমে ‘যৌন নিগ্রহ’, পুলিশের জালে প্রাক্তন ডেপুটি মেয়রের ছেলে

আগেই এই ঘটনায় ১০ জনকে গ্রেফতার করেছিল পুলিশ।

Police arrested sumit adhikari who is the son of ex deputy mayor of howrah on child sexual harassment case
প্রতীকী ছবি

হাওড়ার হোমে শিশুদের যৌন নিগ্রহের ঘটনায় এবার পুলিশের জালে প্রাক্তন ডেপুটি মেয়রের ছেলে। এই ঘটনায় আগেই ধৃতের স্ত্রী-সহ মোট ১০ জনকে গ্রেফতার করেছিল পুলিশ। সোমবার রাতে বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে হাওড়া পুরনিগমের প্রাক্তন ডেপুটি মেয়র মিনতি অধিকারীর ছেলে সুমিত অধিকারীকে।

হাওড়ার সালকিয়ায় রয়েছে ওই হোম। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ওই হোমে শিশুদের অত্যাচার করা হতো। এমনকী হোমের বেশ কয়েকজন শিশু যৌন নিগ্রহের শিকার বলেও অভিযোগ ওঠে।

স্থানীয়দের থেকে এমনই কিছু অভিযোগ পেয়ে এরপর তৎপরতা নেয় পুলিশ প্রশাসন। ওই হোমে অভিযান চালায় পুলিশ। গ্রেফতার করা হয় হাওড়ার প্রাক্তন ডেপুটি মেয়রের পুত্রবধূ-সহ মোট ১০ জনকে। ধৃতদের মধ্যে সমাজকল্যাণ দফতরের এক আধিকারিকও ছিলেন।

আরও পড়ুন- বাঙালি তরুণীর বিশ্বজয়, আন্তর্জাতিক প্রতিযোগিতায় সেরার শিরোপা

স্থানীয়দের একাংশের অভিযোগ, বিভিন্ন এলাকা থেকে শিশুদের এনে ওই হোমে রাখা হতো। পরে হোম থেকেই শিশুদের মোটা টাকার বিনিময়ে দত্তক দেওয়া হতো বলেও অভিযোগ উঠেছিল। এমনকী ওই হোম থেকে অনলাইনেও শিশুদের দত্তক দেওয়ার ব্যবস্থা চালু ছিল বলে অভিযোগ তোলেন কয়েকজন।

লক্ষ-লক্ষ টাকার বিনিময়ে ওই শিশুদের দত্তক দেওয়া হতো বলে অভিযোগ। এদিকে, হোমটিতে অভিযানের পর থেকেই আপাতত সেটি বন্ধ রাখা হয়েছে। এই ঘটনায় সুমিত অধিকারীকে গ্রেফতার করে হোমে অনিয়মের ব্যাপারে আরও তথ্য মিলবে বলে আশাবাদী পুলিশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Police arrested sumit adhikari who is the son of ex deputy mayor of howrah on child sexual harassment case

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com