‘বুলবুল’ সতর্কতা, স্কুল বন্ধের সিদ্ধান্ত সরকারের

Cyclone Bulbul : বঙ্গোপসাগরে তৈরি হওয়া গভীর নিম্নচাপ ‘বুলবুল’ প্রবল আকার ধারণ করে ভারতের সুন্দরবন ও বাংলাদেশের খেপুপাড়ার দিকে এগিয়ে আসছে।

By:
Edited By: Arunima Karmakar Kolkata  Updated: November 8, 2019, 04:56:27 PM

ধেয়ে আসছে ‘বুলবুল’। যার জন্য আগাম সতর্কতা নিল রাজ্য সরকার। শনিবার দুই ২৪ পরগণা-সহ রাজ্যের বেশ কয়েকটি জেলায় প্রাথমিক স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক শিক্ষা সংসদ। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার মধ্যরাতে সুন্দরবন অঞ্চলে আছড়ে পড়তে পারে ‘বুলবুল‘।

প্রাথমিক শিক্ষা দফতর বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, আলিপুর আবহাওয়া দফতর থেকে ঝড়ের পূর্বাভাস পাওয়ার পর আগাম সতর্কতা বজায় রাখতে স্কুল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া ও উপকূলবর্তী এলাকায় বন্ধ থাকবে প্রাথমিক স্কুল। ইতিমধ্যেই জেলায় জেলায় এই নির্দেশ পাঠিয়েও দিয়েছে দফতর। এর আগে মে মাসে ফণী প্রকোপ  থেকে বাঁচতে আগাম সতর্কতা জারি করেছিল রাজ্য সরকার।

আরও পড়ুন: Live: শনিবার রাতেই বাংলায় আছড়ে পড়বে ‘বুলবুল’

জানা যাচ্ছে, বঙ্গোপসাগরে তৈরি হওয়া গভীর নিম্নচাপ ‘বুলবুল’ প্রবল আকার ধারণ করে ভারতের সুন্দরবন ও বাংলাদেশের খেপুপাড়ার দিকে এগিয়ে আসছে। বুলবুলের জেরে রাজ্যের উপকূলীয় অংশে ভারী বৃষ্টির সঙ্গেই বইবে ঝোড়ো হাওয়া। হলুদ সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। শুক্রবার বেলা বাড়তেই কলকাতা ও পার্শ্ববর্তী জেলাগুলিতে শুরু হয়েছে বৃষ্টি। উপকূলীয় অংশে রয়েছে দামকা হওয়ার দাপট। বর্তমানে বুলবুল পারাদ্বীপ থেকে ৩৫০ কিমি দক্ষিণ পশ্চিম ও সাগর থেকে ৬০০ কিমি দূরে অবস্থান করছে বলে আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে। সূত্রের খবর, আগামী ১২ ঘণ্টার মধ্যে বুলবুল পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশ উপকূলের আরও কাছাকাছি আসবে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Primary school close for bulbul cyclone

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement