scorecardresearch

বড় খবর

প্রাথমিকে নিয়োগ দুর্নীতিতে নয়া মোড়! চাকরি দেওয়ার নামে ১৯ কোটি নেন হুগলির যুব তৃণমূল নেতা

চাকরি দেওয়ার নামে ১০০ কোটি তোলার অভিযোগ মানিক-ঘনিষ্ঠ তাপস মণ্ডলের।

প্রাথমিকে নিয়োগ দুর্নীতিতে নয়া মোড়! চাকরি দেওয়ার নামে ১৯ কোটি নেন হুগলির যুব তৃণমূল নেতা
প্রতীকী ছবি

প্রাথমিক নিয়োগ দুর্নীতি কাণ্ডে এবার নয়া অভিযোগে শোরগোল পড়ে গেল। এবার হুগলির এক যুব তৃণমূল নেতার বিরুদ্ধে কোটি কোটি টাকা তোলার অভিযোগে তোলপাড়। অভিযুক্ত যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষ হুগলির একটি কলেজের কর্ণধার। চাকরি দেওয়ার নামে ১০০ কোটি তোলার অভিযোগ তাপস মণ্ডলের। তার মধ্যে হুগলির যুব নেতা ৩২৫ জনের কাছ থেকে ১৯ কোটি টাকা নিয়েছিলেন বলে অভিযোগ তাপস মণ্ডলের।

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতিতে জেলবন্দি প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ হিসাবে পরিচিত তাপস মণ্ডল। জেলবন্দি আরেক অভিযুক্ত প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়েরও ঘনিষ্ঠ বলে পরিচিত তাপস। তিনিই এবার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইয়ের জেরায় কুন্তলের বিরুদ্ধে অভিযোগ এনেছেন।

এই অভিযোগ পাওয়ার পরই কুন্তলের সঙ্গে তাপসকে মুখোমুখি বসিয়ে জেরা করেছে সিবিআই। তাতে যুবনেতার কাছ থেকে কিছু গুরুত্বপূর্ণ তথ্য মিলেছে বলে সূত্রের খবর। এও জানা গিয়েছে, গোয়েন্দাদের কাছে টাকা নেওয়ার কথা স্বীকার করেছেন কুন্তল। কিন্তু তাপসের অভিযোগ, ৩২৫ জনের কাছে প্রায় ১০০ কোটি টাকা সংগ্রহ করা হয়েছে চাকরিপ্রার্থীদের কাছ থেকে।

আরও পড়ুন সুপ্রিমো মমতাকে বিরাট চ্যালেঞ্জ তৃণমূল বিধায়কের! ঘাস-ফুলে হুলস্থূল

সংবাদমাধ্যমকে তাপস জানিয়েছেন, “আমার কিছু পরিচিত ছাত্র-ছাত্রী একজনকে টাকা দেয় চাকরির জন্য। তাঁর নাম আমি ইডি-কেও বলেছিলাম। ইডি কিছু করেনি। তাঁর নাম কুন্তল ঘোষ। আজ তাঁকে ডেকেছিল সিবিআই। তিনি অ্যাসোসিয়েশনের সঙ্গে যুক্ত। হুগলির তৃণমূল যুবনেতা টাকা নিয়েছিলেন। সেটা স্বীকারও করেছেন। হিসাব অনুযায়ী, ১৯ কোটি ৪৪ লক্ষ ৫০ হাজারের মতো। টাকা নেওয়ার কথা সিবিআইয়ের কাছে স্বীকার করেছেন। আরও টাকার খেলা আছে। প্রাথমিক, উচ্চপ্রাথমিক মিলিয়ে প্রায় ১০০ কোটি টাকার মতো।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Primary tet scam tmc youth leader in cbi radar over 19 cr rs