scorecardresearch

বড় খবর

মুখ্যমন্ত্রীর অনুরোধে সাড়া, অফিস টাইমে ৯৫ শতাংশ লোকাল ট্রেন চালাবে রেল

রাজ্যে লোকাল ট্রেন চালু হতেই চেনা ভিড়ের ছবি সর্বত্র। যা দেখে চিন্তিত রেল ও রাজ্য সরকার।

মুখ্যমন্ত্রীর অনুরোধে সাড়া, অফিস টাইমে ৯৫ শতাংশ লোকাল ট্রেন চালাবে রেল
এক্সপ্রেস ফটো- পার্থ পাল

রাজ্যে লোকাল ট্রেন চালু হতেই চেনা ভিড়ের ছবি সর্বত্র। যা দেখে চিন্তিত রেল ও রাজ্য সরকার। সংক্রমণ সুনামির আশঙ্কা করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরাও। এই অবস্থায় গতকালই রাজ্যের মুখ্যমন্ত্রী রেলকে অনুরোধ করেছিলেন, আরও বেশি সংখ্যক ট্রেন চালাতে। বৃহস্পতিবার এই মর্মে রেল-রাজ্য ফের বৈঠকে বসে। ভবানী ভবনের বৈঠকে মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে অফিস টাইমে ৯৫ শতাংশ ট্রেন চালানোর বিষয়ে সম্মত হয়েছে রেল। নিত্যযাত্রীদের স্বস্তি দিয়ে চলতি সপ্তাহেই সব শাখায় ৯৫ শতাংশ লোকাল ট্রেন চলবে বলে জানিয়েছে রেল।

দীর্ঘ আট মাস পর বুধবার বঙ্গে গড়িয়েছে লোকাল ট্রেনের চাকা। যার জেরে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন নিত্যযাত্রীরা। লোকাল ট্রেন চালু হওয়ার জন্য অনেকেই এবার নিত্যদিনের ঝঞ্ঝাট থেকে মুক্তি পেলেন বলে মনে করছেন। কোভিড পরিস্থিতির মধ্যে লোকাল ট্রেন চালু হওয়া ভাল বলে মনে করছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নবান্ন সভাঘরে সাংবাদিক বৈঠকে জানান, “কোভিড পরিস্থিতিতে ট্রেন চলাচল শুরু হয়েছে, এটা ভাল কথা”।

আরও পড়ুন প্রথম দিনেই চেনা ভিড়ের ছবি, রেলকে আরও লোকাল ট্রেন চালাতে অনুরোধ মমতার

তবে সংক্রমণের কথা মাথায় রেখে আরও ট্রেন চালানোর জন্য রেলকে অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী। মমতার মতে, যে সংখ্যায় ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল তার থেকে আরও সংখ্যা বাড়ানো উচিত। মমতার বক্তব্য, “ট্রেন বেশি চললে ভিড় এড়ানো যাবে।” বস্তুত, এদিন সকালে ভিড় কমা থাকলেও বেলা বাড়তেই ভিড়ের চেনা ছবি দেখা গিয়েছে শিয়ালদহ ও হাওড়া শাখায়। রানাঘাট, নৈহাটি, বনগাঁ, বারাসতের মতো বড় স্টেশনগুলিতে ঠাসাঠাসি ভিড়ের ছবি দেখা গিয়েছে, যা নিয়ে বিশেষজ্ঞরা সংক্রমণ সুনামির আশঙ্কা করেছেন।

বৃহস্পতিবারও একই চিত্র ধরা পড়েছে সব স্টেশনে। বাদুড়ঝোলা হয়ে বহু মানুষকে ট্রেনে সফর করতে দেখা গিয়েছে। ৪৬ শতাংশ লোকাল ট্রেন চালিয়ে পরিষেবা শুরু করেছিল রেল। কিন্তু যাত্রী নিরাপত্তা ও সংক্রমণের কথা মাথায় রেখে এবার ৯৫ শতাংশ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Rail agrees to run 95 local trains to control crowd