উষ্ণতম দিনের সন্ধ্যেতেই শহরে স্বস্তির বৃষ্টি

এর আগে বুধবার রাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ায় বৃহস্পতিবার সকালে খানিকটা তাপমাত্রা কম ছিল। কিন্তু বেলা বাড়তেই শুরু হয় হাঁসফাঁস গরম।

By: Kolkata  Updated: June 14, 2019, 08:18:25 PM

শুক্রবার মহানগরে ছিল মরসুমের উষ্ণতম দিন। তাপমাত্রা ৪০ ছুঁইছুঁই।  তাপ প্রবাহের পূর্বাভাস দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর।  বৃষ্টির সেরকম কোন পূর্বাভাস না থাকলেও এ দিন সন্ধে সাড়ে সাতটা নাগাদ বজ্র বিদ্যুত সহ ব্ষ্টিতে খানিক স্বস্তি পেল শহর কলকাতা এবং সংলগ্ন অঞ্চল।

এর আগে বুধবার রাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ায় বৃহস্পতিবার সকালে খানিকটা তাপমাত্রা কম ছিল। কিন্তু বেলা বাড়তেই শুরু হয় হাঁসফাঁস গরম। বৃহস্পতিবার নতুন করে ব্ষ্টি না হওয়ায় শুক্রবার দিনভর অসহনীয় গরম ছিল কলকাতায়। এ দিন সকাল থেকেই তাপমাত্রা সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে আর্দ্রতা। সন্ধের বৃষ্টিতে সাময়িক স্বস্তি এল শহরে। শুক্রবার ঝড় বৃষ্টির ফলে কিছুটা মনোরম থাকতে পারে শনিবারের আবহাওয়া।

আরও পড়ুন, কুয়েতে সেদিন সত্যিই ৬৩ ছুঁয়েছিল পারদ?

শুক্রবার দুপুরে আবহাওয়ার পূর্বাভাস যদিও বলেছিল অন্য কথা, ৪৮ ঘণ্টা বজায় থাকবে এই আবহাওয়া। গলদঘর্ম অবস্থায় দিন কাটাতে হবে বঙ্গের বাসিন্দাদের। এমনটাই জানিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর।

বাংলায় ছয় জেলার ওপর দিয়ে বয়ে যাবে তাপপ্রবাহ আভাস দিয়েছিল আলিপুর হাওয়া অফিস। কলকাতা সহ গাঙ্গেয় অঞ্চলে  তাপমাত্রা বাড়ার পূর্বাভাসের পাশাপাশি আগামী দুদিনে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি বাড়ার সম্ভাবনার উল্লেখও করেছে। সর্বোচ্চ তাপমাত্রা ছুঁতে পারে ৪০ ডিগ্রি। কলকাতা সহ দুই ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, নদীয়া, মুর্শিদাবাদ এবং পূর্ব বর্ধমানের বাসিন্দাদের আগামী দুদিন প্রচন্ড গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তিতে ভুগতে হবে। একইসঙ্গে পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, ও ঝাড়গ্রামে রয়েছে তাপ প্রবাহের সতর্কতা। রাজ্যে তাপমাত্রার সঙ্গে তাল মিলিয়েই বাড়বে আর্দ্রতা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rainfall with thunder storm in kolkata

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিদায় রাজপুত্র
X