scorecardresearch

বড় খবর

রাজীবের হাতে সিবিআই নোটিশ, কাল জিজ্ঞাসাবাদ

শিলংয়ে আগামী ৯ ফেব্রুয়ারি কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে সংবাদসংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে।

rajeev kumar, রাজীব কুমার
রাজীব কুমার। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস
সারদা কাণ্ডের তদন্তে শনিবার রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করবে সিবিআই। শিলংয়ে আগামী ৯ ফেব্রুয়ারি কলকাতার পুলিশ কমিশনারকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে। সল্ট লেকের সিজিও কমপ্লেক্সে অবস্থিত সিবিআইয়ের দফতর থেকে নোটিস পাঠানো হয়েছে কলকাতার নগরপালকে।

শুক্রবার সিবিআইয়ের কাছে হাজিরা দিতে চেয়ে আগেই চিঠি পাঠিয়েছিলেন রাজীব কুমার। যদিও সেসময় সিবিআইয়ের জয়েন্ট ডিরেক্টর পঙ্কজ শ্রীবাস্তব জানিয়েছিলেন, “চিঠি দিলেই তো হবে না। কবে জিজ্ঞাসাবাদ করা হবে, তা ঠিক করবে সিবিআই।”

আরও পড়ুন, শিলং-এ কাদের প্রশ্নের মুখে পড়বেন কলকাতা পুলিশ কমিশনার?

সারদা কাণ্ডে কলকাতার সিপির বিরুদ্ধে তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগ তুলেছে সিবিআই। চিটফান্ড কেলেঙ্কারির মামলায় বিশেষ তদন্তকারী দলের তত্ত্বাবধানে ছিলেন রাজীব। সেসময়ই সারদা মামলার তথ্যপ্রমাণ নগরপাল নষ্ট করেন বলে অভিযোগ উঠেছে।


এ মামলায় রাজীব কুমারকে বহু চেষ্টা সত্ত্বেও হাতের নাগালে পায়নি বলে দাবি করেছে সিবিআই। গত রবিবার রাজীব কুমারের সরকারি বাসভবনে ‘সিক্রেট অপারেশন’ চালাতে হানা দেয় সিবিআইয়ের একটি দল। যা নিয়ে হুলুস্থূল কাণ্ড বাঁধে কলকাতা পুলিশ ও সিবিআই আধিকারিকদের মধ্যে। এরপরই গত সোমবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় সিবিআই।

আরও পড়ুন: রাজীব কাণ্ডে কলকাতা পুলিশের অন্দরে ঘুরছে বিশেষ হোয়াটসঅ্যাপ মেসেজ! কী লেখা তাতে?

রাজীব কুমারকে এখনই গ্রেফতার করা যাবে না বলে নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদ করার নামে ডেকে গ্রেফতার করা যাবে না বলেও নির্দেশ দিয়েছে আদালত। একইসঙ্গে তদন্তে সহযোগিতা করতে রাজীবকে সিবিআইয়ের মুখোমুখি হতে নির্দেশ দেয় আদালত। এজন্য কলকাতা বা দিল্লি নয়, ‘নিরপেক্ষ জায়গা’ হিসেবে শিলংয়ে রাজীবকে জিজ্ঞাসাবাদ করার নির্দেশ দেওয়া হয়।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Rajeev kumar kolkata cp cbi west bengal