বড় খবর

২৩ বছর পর বক্সায় বাঘের হদিশ, ট্র্যাপ ক্যামেরায় ধরা পড়ল রয়্যাল বেঙ্গল টাইগার

বক্সায় রয়্যাল বেঙ্গলের অস্তিত্বের খবর পাওয়ার পর খুশির হাওয়া ছড়িয়ে পড়েছে পর্যটন মহলে।

২৩ বছর পর বক্সায় বাঘের হদিশ, ট্র্যাপ ক্যামেরায় ধরা পড়ল রয়্যাল বেঙ্গল টাইগার

বক্সায় রয়্যাল বেঙ্গল টাইগারের অস্তিত্বের দাবি করল বক্সা ব্যাঘ্র প্রকল্প কর্তৃপক্ষ। এর স্বপক্ষে শুক্রবার রাত ১২টা ২ মিনিটে বক্সা ব্যাঘ্র প্রকল্পের ভিতর বসানো ট্র্যাপ ক্যামেরায় ধরা পড়া একটি ছবি বক্সা ব্যাঘ্র প্রকল্পের পক্ষ থেকে প্রকাশ করা হয়েছে।

তবে বক্সা বাঘবনের ভিতর ঠিক কোন জায়গায় রয়্যাল বেঙ্গল টাইগারের ছবিটি ট্র্যাপ ক্যামেরায় ধরা পড়েছে তা অবশ্য ব্যাঘ্র প্রকল্পের পক্ষে জানানো হয়নি।

জঙ্গলে ট্র্যাপ ক্যামেরায় ধরা পড়ল রয়্যাল বেঙ্গল টাইগারের ছবি

নিরাপত্তার খাতিরে রয়্যাল বেঙ্গলের বিচরণ এলাকা গোপন রাখা হয়েছে বলে বক্সা ব্যাঘ্র প্রকল্পের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। অন্যদিকে, বক্সায় রয়্যাল বেঙ্গলের অস্তিত্ব নজরে আসার পর, চোরাশিকারিদের ঠেকাতে ব্যাঘ্র প্রকল্প এবং সংলগ্ন এলাকায় নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে।

আরও পড়ুন নদী থেকে মিলল প্রাচীন দুটি মূর্তি, দেখতে ভিড় উৎসুক জনতার

বক্সায় রয়্যাল বেঙ্গলের অস্তিত্বের খবর পাওয়ার পর খুশির হাওয়া ছড়িয়ে পড়েছে পর্যটন মহলে। বক্সায় রয়্যাল বেঙ্গল টাইগারের অস্তিত্বের খবরে, এই এলাকার প্রতি পর্যটকেরা বেশি করে আকর্ষিত হবেন বলেই মনে করছে পর্যটন মহল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Royal bengal tiger trapped in buxa tiger reserve after almost 23 years

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com