scorecardresearch

বড় খবর

লোকাল ট্রেনে সওয়ার ঘোড়া! ছবি ভাইরাল হতেই মালিক গফুর মোল্লা গ্রেফতার

নিত্যযাত্রীরা আজব কাণ্ডের ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেই তা ভাইরাল হয়ে যায়।

লোকাল ট্রেনে সওয়ার ঘোড়া! ছবি ভাইরাল হতেই মালিক গফুর মোল্লা গ্রেফতার
২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ঘোড়ার মালিককে গ্রেফতার করল আরপিএফ।

ভিড় ট্রেনে উঠল ঘোড়া। মুহূর্তে ভাইরাল ছবি। তা নিয়ে বেজায় প্রশ্নের মুখে রেল। ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ঘোড়ার মালিককে গ্রেফতার করল আরপিএফ। ঘোড়াকে নিয়ে কেন ট্রেনে উঠেছিলেন, তার শাস্তিস্বরূপ গ্রেফতার করা হল ঘোড়ার মালিক গফুর আলি মোল্লাকে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার সন্ধে ৬.৪৫ মিনিটের ডাউন শিয়ালদহ-ডায়মন্ড হারবার লোকালে ভেন্ডর কামরায় ঘোড়া নিয়ে উঠে পড়েন গফুর। যাত্রীরা তো অবাক, কারণ সফরসঙ্গী এক ঘোড়া। মানুষ দাঁড়ানোর জায়গা নেই, তার উপর আবার চারপেয়ে জন্তুকে দেখে রেগে যান যাত্রীরা। দক্ষিণ দুর্গাপুর থেকে ট্রেনে ওঠেন ঘোড়ার মালিক। যাত্রীরা আপত্তি করলেও তাঁদের কথায় কর্ণপাত করেননি তিনি। এর পর নেমে যান নেতড়া স্টেশনে।

কিন্তু কেন ভিড় ট্রেনে উঠেছিলেন গফুর। জানা গিয়েছে, দক্ষিণ ২৪ পরগনা জেলায় ফাঁকা চাষজমিতে ঘোড়দৌড়ের আয়োজন হয়। গ্রামবাসীদের সেই বহু বছরের পুরনো উৎসবে ঘোড়াদের দৌড় করান মালিকরা। বারুইপুরে এমন অনেক প্রতিযোগিতা হয়। সেরকমই একটি প্রতযোগিতায় গিয়েছিলেন ঘোড়ার মালিক।

আরও পড়ুন ৬ মাসের ‘বিশেষ ট্রেনিং’ শেষে কলকাতা পুলিশের ডগ স্কোয়াডে নতুন ৯ সদস্য

সন্ধেয় বাড়ি ফেরার সময় ট্রেনে উঠে পড়েন গফুর। সঙ্গী হয় ঘোড়াও। নিত্যযাত্রীরা আজব কাণ্ডের ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেই তা ভাইরাল হয়ে যায়। এই ঘটনায় রেলের ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে। যাত্রীসুরক্ষা নিয়ে বহু নেটিজেন প্রশ্ন তোলেন। বিতর্কে পড়ে ব্যবস্থা নিতে বাধ্য হয়ে রেল কর্তৃপক্ষ। রেলের তরফে জানানো হয়, ট্রেনে পোষ্য নিয়ে ওঠা আইনত দণ্ডনীয় অপরাধ।

তা-ও যদি ট্রেনে সফর করতে হয় তাহলে ট্রেনের ফার্স্ট ক্লাস কামরার টিকিট কাটতে হয়। তাতেও অনেক নিয়ম-কানুন আছে। পোষ্যের ওজন করাতে হয়। রেলকে জানাতে হয়। কোনও কিছু না জেনেই নাকি ট্রেনে উঠে পড়েন গফুর। এই অপরাধের জন্য বেশ কয়েকটি ধারায় তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করেছে আরপিএফ। তাঁর বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Rpf arrests horse owner after train ride pic goes viral