scorecardresearch

বড় খবর

৮৬ জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানের ঘেরাটোপে পার্থ-অর্পিতা, ‘অপা’র নিরাপত্তায় জোর ইডি-র

আজ, মঙ্গলবার ফের জোকার ইএসআই হাসপাতালে তাঁদের স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হবে।

ED,Enforcement Directorate,partha chatterjee,Arpita Mukherjee,পার্থ চট্টোপাধ্যায়,ইডি,SSC Recruitment Scam,এসএসসি দুর্নীতি,অর্পিতা মুখোপাধ্যায়,পার্থ চট্টোপাধ্যায়, অর্পিতা মুখোপাধ্যায়, ইডি, এসএসসি দুর্নীতি
আজ ফের হাসপাতালে ঢোকা এবং বেরোনোর সময় বিস্ফোরক কিছু বলেন কি না পার্থ, সেটাই দেখার।

ইডি হেফাজতে রয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়। এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তাঁদের জেরাপর্ব চলছে। এর মধ্যেই পার্থ-অর্পিতার নিরাপত্তায় জোর দিল ইডি। আদালতের নির্দেশে, ৪৮ ঘণ্টা অন্তর স্বাস্থ্য পরীক্ষা করা হবে অপার। আজ, মঙ্গলবার ফের জোকার ইএসআই হাসপাতালে তাঁদের স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হবে। আর সেই জন্যই দুজনের নিরাপত্তা বাড়ানো হয়েছে।

জানা গিয়েছে, কেন্দ্রীয় এজেন্সির কনভয়ে থাকবে ৬টি গাড়ি। নিরাপত্তার দায়িত্বে থাকবেন ৮৬ জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। হাসপাতালে ঢোকার মুখে বার বার নিরাপত্তা বেষ্টনী ভাঙছে। পার্থ-অর্পিতাকে নাগালের মধ্যে পেয়ে অনিষ্ট করতে পারেন যে কেউ। তাই গত কয়েকদিনের পরিস্থিতি দেখে দুজনের নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ইডি। আজ ফের হাসপাতালে ঢোকা এবং বেরোনোর সময় বিস্ফোরক কিছু বলেন কি না পার্থ, সেটাই দেখার।

ইডি সূত্রে জানা গিয়েছে, তদন্তে এখনও পর্যন্ত মেলা একের পর বিস্ফোরক তথ্য নিয়েই জেরা দু’জনকে। কখনও আলাদা কখনও আবার মুখোমুখি বসিয়েই জেরা রাজ্যের সদ্য প্রাক্তন দাপুটে মন্ত্রী ও তাঁর অত্যন্ত ঘনিষ্ঠ অর্পিতাকে। ইডির জিম্মায় থাকাকালীন দিনভর নজরবন্দিই থাকছেন দু’জনে। তাঁদের সব গতিবিধির উপর নজর রাখছে সিসি ক্যামেরা। এক কথায় সোমবার ইডির চাঁচাছোলা জেরায় হাড় মাস কালি হওয়ার জোগাড় হয় এসএসসি দুর্নীতিতে গ্রেফতার হওয়া পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের।

আরও পড়ুন ‘কুবেরের খাজানার উৎস কী?’ ED-র ঝাঁঝালো জেরায় হাড় মাস কালি পার্থ-অর্পিতার

ইডি সূত্রে জানা গিয়েছে, সোমবার খুব সকাল থেকেই পার্থ-অর্পিতাকে জেরায়-জেরায় নাস্তানাবুদ করা শুরু হয়েছে। উদ্দেশ্য একটাই, যাতে সব কথা সত্যি বলেন দু’জনে। অর্পিতার ফ্ল্যাট থেকে ৫০ কোটি টাকা মেলার পরেও আরও ৮ কোটি টাকার খোঁজ পেয়েছে ইডি। সেই টাকার খোঁজ মিলেছে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্রিজড করা ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে।

কোথা থেকে পেয়েছেন বিপুল পরিমাণ এই টাকা? তাল-তাল সোনা, মুঠো-মুঠো রুপো, হীরের গয়নার উৎসই বা কী? পার্থ-অর্পিতাকে জেরায় সেটাই বুঝে নিতে চাইছেন তদন্তকারীরা। গতকাল পার্থ বলেছেন, উদ্ধার হওয়া টাকা তাঁর নয়। তা যদি সত্যি হয় তবে সেই টাকা কার? পার্থকে জেরায় তা জানার চেষ্টা ইডির। এসএসসি দুর্নীতিতে আর কার কার যোগ রয়েছে, দু’জনকে জেরায় আবারও তা জানার চেষ্টায় ইডি আধিকারিকরা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Security beafed up for partha chatterjee and arpita mukherjee by ed officials