scorecardresearch

বড় খবর

চলন্ত ট্রেন থেকে খুলে গেল ২টি কামরা, বিরাট বিপদে মাথায় হাত!

সাঁতরাগাছি স্টেশনে ঢোকার মুখেই বিরাট বিপত্তি!

চলন্ত ট্রেন থেকে খুলে গেল ২টি কামরা, বিরাট বিপদে মাথায় হাত!
প্রতীকী ছবি।

চলন্ত ট্রেন থেকে খুলে গলে কামরা। আতঙ্কে দিশেহারা যাত্রীরা। সাঁতরাগাছি স্টেশনে ঢোকার মুখেই বিরাট বিপত্তি ওড়িশাগামী ইস্পাত এক্সপ্রেসে। ট্রেনের কাপলিং খুলে গিয়ে ইস্পাত এক্সপ্রেসের ২টি কামরা ইঞ্জিন থেকে আলাদা হয়ে যায়।

রবিবার হাওড়া স্টেশন থেকে ওড়িশাগামী ইস্পাত এক্সপ্রেস ছেড়ে যায়। ট্রেনটি সাঁতরাগাছিতে ঢোকার মুখেই বিপত্তি ঘটে। আচমকা বগির কাপলিং খুলে গিয়ে পরপর ২টি কামরা আলাদা হয়ে যায়। ২টি কামরাকে পিছনে রেখেই এরপর এগিয়ে যায় ট্রেনের ইঞ্জিন। মারাত্মক দুর্ঘটনা ঘটার প্রবল আশঙ্কা ছিল। তবে ট্রেনটির গতি কম থাকায় এদিন বড়সড় বিপত্তি এড়ানো গিয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এদিন এই ঘটনার জেরে বেশ কিছুক্ষণ দক্ষিণ-পূর্ব শাখায় রেল পরিষেবা বিঘ্ন ঘটে।

আরও পড়ুন- ঝোড়ো ব্যাটিং শীতের, পরপর চার-ছক্কায় দার্জিলিঙের সুপার কুল ফিলিংস পুরুলিয়াতেই

রেল সূত্রে জানা গিয়েছে, রবিবার হাওড়া থেকে সকাল ৮.৪৩-এ ছেড়ে যায় ওড়িশাগামী ইস্পাত এক্সপ্রেস। এদিন হাওড়া থেকে ছেড়ে যাওয়ার মাত্র কিছুক্ষণের মধ্যেই ঘটে যায় চরম বিপত্তি। সাঁতরাগাছি স্টেশনে ঢোকার মুখেই ট্রেনের কাপলিং খুলে গিয়ে বিপত্তি ঘটে। বাকসাড়া রেলগেট এলাকায় এই ঘটনাটি ঘটেছে। তবে ট্রেনটির গতি কম থাকায় বরাতজোরে বড় বিপদ এড়ানো গিয়েছে। তবে এই ঘটনার জেরে যাত্রীদের মধ্যে প্রবল আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

আরও পড়ুন- প্রয়াত বাংলার প্রাক্তন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী

এদিকে, এই ঘটনার পরেই ঘটনাস্থলে ছুটে যান রেলের ইঞ্জিনিয়ররা। ঠিক কী কারণে এই বিপত্তি ঘটেছে তা খতিয়ে দেখছেন রেলের আধিকারিকরা। যান্ত্রিক ত্রুটির জেরেই এই বিপত্তি নাকি এর পিছনে কোনও রেলকর্মীর গাফিলতি রয়েছে? তা খতিয়ে দেখা হচ্ছে। বড়সড় এই বিপত্তির উচ্চ পর্যায়ের তদন্ত হবে রেল সূত্রে জানা গিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Separate 2 compartment by opening the coupling of the moving train in santragachi