scorecardresearch

বড় খবর

‘শুভ্রাদেবীকে ইতিহাসে জায়গা দেওয়া হোক’, মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি বিজেপির অনুপমের

‘পার্থ প্রকাশ্য দিবালোকে জনগণের কাছ থেকে জুতো খেয়েছেন, এক এক অনন্য নজির।’

'Shubhra Ghorui hould be in History book', Anupam Hazra's open letter to Mamata Banerjee
পার্থ চট্টোপাধ্যায়কে লক্ষ্য করে জুতো ছুড়ে গোটা বাংলায় রীতিমতো ভাইরাল শুভ্রা ঘড়ুই।

জোকা ইএসআই হাসপাতালে পার্থ চট্টোপাধ্যায়কে লক্ষ্য করে জুতো ছুড়ে গোটা বাংলায় রীতিমতো ভাইরাল শুভ্রা ঘড়ুই। আমতলার বাসিন্দা মঙ্গলবার হাসপাতালে পার্থকে দেখেই খেপে যান। তার পর তাঁকে লক্ষ্য করে নিজের জুতো ছুড়ে মারেন। এর পর খালি পায়ে বাড়ি ফেরেন।

এই ঘটনা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে যায়। সংবাদমাধ্যমের দৌলতে মুহূর্তে পার্থ চট্টোপাধ্যায়কে জুতো ছুঁড়ে মারার ঘটনা বিদ্যুৎ গতিতে ছড়িয়ে পড়ে। এই ইস্যুতেই সোচ্চার বিজেপি। এবার বিজেপির কেন্দ্রীয় সম্পাদক অনুপম হাজরা শুভ্রাকে নিয়ে খোলা চিঠি লিখলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। অনুপমের দাবি, “শুভ্রা দেবী ইতিহাসের পাতায় জায়গা করে দেওয়া হোক। কারণ তিনি যে অতুলনীয় কাজ ভঙ্গিমায় আপনার সরকারের প্রতি জনগণের রোষ প্রতিফলিত করেছেন তা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে!! আশা করি আমার এই অনুরোধ রাখিয়া পশ্চিমবঙ্গের আপামর জনগণকে বাধিত করবেন!! ইতি অনুপম!”

তাঁর আগে তিনি লিখেছেন, “কয়েকদিন আগে আমি অনুরোধ করেছিলাম পার্থ চ্যাটার্জির নাম ইতিহাস বইয়ের পাতা থেকে মুছে দিতে আর আজ আমিই আপনাকে অনুরোধ করছি ইতিহাসের পাতায় ওনাকে স্থান দেওয়ার জন্য- কারণ পশ্চিমবঙ্গের রাজনৈতিক ইতিহাসে এখনও পর্যন্ত উনিই প্রথম এবং একমাত্র রাজনৈতিক ব্যক্তিত্ব, সর্বোপরি প্রাক্তন মন্ত্রী- যিনি প্রকাশ্য দিবালোকে জনগণের কাছ থেকে জুতো খেয়েছেন, এক এক অনন্য নজির।”

https://platform.twitter.com/widgets.js

আরও পড়ুন পার্থর টাক লক্ষ্য করে জুতো, মহিলাকে ‘মহিষাসুরমর্দিনী’-র সঙ্গে তুলনা বিজেপি নেতার

গতকাল শুভ্রা ঘড়ুই দাবি করেন, ‘আত্মীয়ের স্বাস্থ্য পরীক্ষা করাতে এসেছিলাম। দেখি ঠান্ডা গাড়িতে ওঁকে নিয়ে আসা হয়েছে। ওঁরা লোকের টাকা মেরে কোটি কোটি অর্থ করেছে। কলকাতার একাধিক জায়গায় ফ্ল্যাট কিনেছে। বড় গাড়ি করে হাসপাতালে আসছে। এতে আমাদের খুব সমস্যা হচ্ছে। ওঁকে গলায় দড়ি লাগিয়ে টানতে টানতে নিয়ে আসা উচিত। আমরা ঠিক মতো ডাক্তার দেখাতে পারছি না। তাই জন্যই জুতো ছুড়েছি। জুতোটা ওঁর টাকে লাগলে খুশি হতাম। এটা আমাদের ক্ষোভের বহিঃপ্রকাশ। হাজার মানুষ চাকরি পায়নি ওঁদের জন্য। তাঁদের সবার ক্ষোভের বহিঃপ্রকাশ।’

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Shubhra ghorui hould be in history book anupam hazras open letter to mamata banerjee