কলকাতায় বিমান চলাচলে সম্মতি মমতার, কোভিড আক্রান্ত শহর থেকে আসবে উড়ান

দেশের অন্যান্য রাজ্যের দাবি মেনে নিয়ে বুধবার তিনি জানিয়ে দেন কলকাতা বিমানবন্দর থেকে দিল্লি, মুম্বাই, গুজরাট, চেন্নাই থেকে ফের বিমান চলাচল শুরু হবে।

By:
Edited By: Pallabi Dey Kolkata  Updated: August 27, 2020, 12:16:18 PM

এখনও করোনা দাপট রয়েছে বাংলায়, তবে বাড়ছে সুস্থতার হারও। আর সেই দিক মাথায় রেখে সেপ্টেম্বরে লকডাউন জারির মাঝে আনলক বিধিও জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী দেশের অন্যান্য রাজ্যের দাবি মেনে নিয়ে বুধবার নবান্ন থেকে তিনি জানিয়ে দেন কলকাতা বিমানবন্দর থেকে দিল্লি, মুম্বাই, গুজরাট, চেন্নাইসহ ৬ জায়গায় ফের বিমান চলাচল শুরু হবে।

মুখ্যমন্ত্রী বলেন, “পয়লা সেপ্টেম্বর থেকে আমরা আবার উড়ান পরিষেবা চালু করছি। সপ্তাহে তিনদিন মুম্বাই, দিল্লি, চেন্নাই, নাগপুর, আমেদাবাদ এবং পুনে এই ছয় শহর থেকে বিমান চলাচল শুরু হবে।”

আরও পড়ুন, বাংলায় ফের লকডাউন ঘোষণা মমতার, কবে কবে?

প্রসঙ্গত, করোনা ভাইরাসের সঙ্গে মোকাবিলা করতে ৪ জুলাই থেকে এই ৬টি শহরের সঙ্গে কলকাতার বিমান চলাচল বন্ধ করে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। কেন্দ্রের কাছে প্রাথমিকভাবে অনুরোধ করা হয়েছিল। মুখ্যমন্ত্রীর কথা মেনে নিয়ে পরিষেবা বন্ধ করেছিল অসামরিক বিমান মন্ত্রক। কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরের তরফে জানান হয়েছিল পরবর্তী নির্দেশিকা না দেওয়া পর্যন্ত এই নির্দেশ বলবৎ থাকবে।

বুধবারের ক্যাবিনেট বৈঠক থেকে মুখ্যমন্ত্রী বলেন, “প্রয়োজনে সপ্তাহে তিন দিন কলকাতা থেকে ওই সব জায়গায় উড়ান চলতে পারে।” একইসঙ্গে তিনি জানিয়েছেন, মেট্রো যদি সামাজিক দূরত্ব বিধি মেনে চালাতে চায়, চালাতে পারে। তাহলে রাজ্যের কোন আপত্তি নেই। পাশাপাশি তিনি বলেন, “কম সংখ্যায় লোকাল ট্রেন চালানো যেতে পারে। সেক্ষেত্রে রাজ্যের সঙ্গে কথা বলতে পারে রেলওয়ে কতৃপক্ষ। এছাড়া রাজ্যের কাজকর্ম স্বাভাবিক ভাবে চলতে থাকবে।”

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Six cities with high covid counts mamata nod to flights

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X