বড় খবর

প্রশাসক পদ থেকে অপসারণকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা সৌমেন্দুর

অধিকারী পরিবারের বাকি সদস্যরাও সুর চড়াতে শুরু করেছেন নেতৃত্বের বিরুদ্ধে।

রামনবমীতে শান্তিকুঞ্জে শুভেন্দু পদ্ম ফোটানোর হুঁশিয়ারি দিতেই তড়িঘড়ি তাঁর ছোট ভাই সৌমেন্দু অধিকারীকে কাঁথি পুরসভার মুখ্য প্রশাসদ পদ থেকে অপসারিত করেন মন্ত্রী ফিরহাদ হাকিম। ভাইকে পদ থেকে সরানোয় শুভেন্দু মুখে কিছু না বললেও সেজো ভাই তথা তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী রাজ্য সরকারের সিদ্ধান্ত দুঃখপ্রকাশ করেন। এবার এই অপসারণের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে মামলা করলেন সৌমেন্দু। গতকালই মামলা দায়ের করেছেন বলে খবর। সম্ভবত, আগামী ৪ জানুয়ারি মামলার শুনানি হতে পারে।

এদিকে, আগামীকাল, নতুন বছরের প্রথম দিন কাঁথির ডরমেটরি মাঠে পুর এলাকা নিয়ে সাংগঠনিক সভা করবে বিজেপি। সূত্রের খবর, ওই সভায় কাঁথি পুরসভার একাধিক বিদায়ী কাউন্সিলর-সহ অন্য দলের অনেকেই বিজেপিতে যোগ দেবেন। জোর গুঞ্জন, ওই সভাতেই বিজেপিতে যোগ দিতে পারেন সৌমেন্দু অধিকারী। সৌমেন্দু অধিকারীকে কাঁথি পুরসভার প্রশাসনিক প্রধান পদ থেকে সরিয়ে দেওয়ার পর ফের রীতিমতো চ্যালেঞ্জের মুখে অধিকারীদের গড়। দিব্যেন্দু অধিকারী এই ঘটনার তীব্র প্রতিবাদ করেছেন। বছরের প্রথম দিনই ডরমেটরি ময়দানের সাংগঠনিক সভায় কাঁথি পুরসভার ১৬ জন কাউন্সিলর বিজেপিতে যোগ দিতে চলেছেন বলে খবর।

আরও পড়ুন সৌমেন্দুকে পুরসভা থেকে অপসারণ, বছর শুরুতেই জবাব বিজেপির

অন্যদিকে, কাঁথি পুরসভার প্রশাসক পদ থেকে সৌমেন্দুর অপসারণের পর তাঁর ‘অপরাধ’ জানতে চেয়ে এবং ‘ন্যায়বিচার’ প্রার্থনা করে ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীকে চিঠি লেখার সিদ্ধান্ত নিয়েছেন তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী। বোঝাই যাচ্ছে, রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের স্বাক্ষরিত নির্দেশিকা মানতে নারাজ অধিকারী পরিবার। শুভেন্দু দলত্যাগের পর একাধিক বার আক্রমণ করেছেন ফিরহাদকে। এবার সেই সুরে অধিকারী পরিবারের বাকি সদস্যরাও সুর চড়াতে শুরু করেছেন নেতৃত্বের বিরুদ্ধে। শুভেন্দুর বিজেপিতে যোগ দেওয়ার পর দলনেত্রীর সঙ্গে অধিকারীদের সম্পর্কের যে ফাটল তৈরি হয়েছিল, সৌমেন্দুর অপসারণে সেই ফাটল আরও চওড়া হল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Soumendu adhikari files petition challenging his removal from post

Next Story
বর্ষশেষে জমাটি ঠান্ডা, কলকাতায় তাপমাত্রা ১২.৮ ডিগ্রিweather update, আবহাওয়ার খবর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com