scorecardresearch

মাঝ আকাশে বিরাট বিপদ! তড়িঘড়ি বিমান নামল কলকাতায়

টেক-অফের কিছুক্ষণ পড়েই বিমানে ত্রুটি ধরা পড়ে।

মাঝ আকাশে বিরাট বিপদ! তড়িঘড়ি বিমান নামল কলকাতায়
আবারও স্পাইসজেটের বিমানে বিপত্তি।

আবারও বিপত্তি স্পাইসজেটের বিমানে। বিপদ যেন পিছু ছাড়ছে না এই উড়ান সংস্থার। এবার চিনের উদ্দেশে রওনা দেওয়া স্পাইসজেটের মালবাহী একটি বিমান তড়িঘড়ি কলকাতা বিমানবন্দরে নামতে বাধ্য হল। জানা গিয়েছে, ওড়ার কিছু্ক্ষণের মধ্যেই বিমানটির ওয়েদার রাডার কাজ করা বন্ধ করে দেয়, বিপদ বুঝে তড়িঘড়ি বিমানটি কলকাতা বিমানবন্দরে নামিয়ে আনেন পাইলট। এই নিয়ে গত ১৮ দিনে স্পাইসেজেটের বিমানে ৮ বার বিপত্তি তৈরি হল।

মঙ্গলবারই দিল্লি থেকে দুবাইগামী স্পাইসজেটের বিমানের জরুরি অবতরণ হয় পাকিস্তানে। করাচি বিমানবন্দরে স্পাইসজেটের বিমানটির জরুরি অবতরণ করেন পাইলট। বিমানটি ওড়ার কিছক্ষণের মধ্যেই সেটির ইন্ডিকেটরের আলোয় ত্রুটি ধরা পড়ে বলে সূত্র মারফত জানা গিয়েছে। মাঝ আকাশে বিমানে এই ত্রুটি ধরা পড়ায় আর কোনও ঝুঁকি নিতে চাননি পাইলট। তড়িঘড়ি বিমানটি পাকিস্তানের করাচি বিমানবন্দরে নামান তিনি।

আরও পড়ুন- মহুয়ার কালী মন্তব্য: শুভেন্দুর কড়া নজরে পুলিশের ভূমিকা, বেঁধে দিলেন সময়সীমা

অন্যদিকে, গতকালই মঙ্গলবার স্পাইসেজেটেরই কান্ডলা-মুম্বই বিমানের উইন্ডশিল্ডে ফাটল দেখা দেয়। সেই বিমানটিও মুম্বই বিমানবন্দরে নামিয়ে আনেন চালক। এদিকে, বুধবারের এই বিপত্তি সম্পর্কে স্পাইসজেট সংস্থার এক মুখপাত্র সংবাদসংস্থা পিটিআইকে বলেন, ”৫ জুলাই স্পাইসজেটের বোয়িং ৭৩৭ মালবাহী বিমান কলকাতা থেকে চংকিংয়ে যাওয়ার কথা ছিল। টেক অফের পরেই বিমানের ওয়েদার রাডারে ত্রুটি ধরা পড়ে। পিআইসি (পাইলট-ইন-কমান্ড) কলকাতায় ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন। বিমানটি নিরাপদে কলকাতা বিমানবন্দরে নেমেছে।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Spicejet freighter aircraft returns to kolkata