scorecardresearch

বড় খবর

SSC গ্রুপ ‘সি’ এবং ‘ডি’-তে নিয়োগ: পুজোর আগেই ৯২৩ জনকে চাকরির নির্দেশ

কলকাতা হাই কোর্টের নির্দেশে এর আগে গ্রুপ ডি অর্থাৎ স্কুলের চতুর্থ শ্রেণির কর্মী হিসাবে চাকরি পাওয়া ৫৭৩ জনের বেআইনি নিয়োগ বাতিল করা হয়েছিল।

SSC গ্রুপ ‘সি’ এবং ‘ডি’-তে নিয়োগ: পুজোর আগেই ৯২৩ জনকে চাকরির নির্দেশ
কলকাতা হাইকোর্ট।

আবারও শূন্যপদে অবিলম্বে যোগ্যপ্রার্থীদের নিয়োগের নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। এসসসএসসির গ্রুপ সি এবং গ্রুপ ডি-তে যোগ্য ৯৯৩ জনকে চাকরি প্রার্থীকে পুজোর আগেই নিয়োগ করতে হবে বলে নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের। আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে যোগ্য চাকরিপ্রার্থীদের কাউন্সেলিং প্রক্রিয়াও শুরু করতে হবে।

বুধবার এসএসসির গ্রুপ ডি-তে ৫৭৩টি শূন্যপদে মেধার ভিত্তিতে ওয়েটিং লিস্টে থাকা প্রার্থীদের চাকরিতে নিয়োগের নির্দেশ হয়েছে। গ্রুপ সি-তে বেআইনি ভাবে নিয়োগ হওয়া ৩৫০টি পদে যোগ্য প্রার্থীদের চাকরি দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ২৮ সেপ্টেম্বরের মধ্যে মোট ৯২৩টি পদে চাকরি দেওয়ার প্রক্রিয়া শুরু হবে।

কলকাতা হাই কোর্টের নির্দেশে এর আগে গ্রুপ ডি অর্থাৎ স্কুলের চতুর্থ শ্রেণির কর্মী হিসাবে চাকরি পাওয়া ৫৭৩ জনের বেআইনি নিয়োগ বাতিল করা হয়েছিল। এমনকি, চাকরি বাতিল হওয়া কর্মীদের বেতনের টাকা ফেরৎ দেওয়ার নির্দেশও দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন- ফের জামিনের আর্জি খারিজ, পুজোটা জেলেই কাটাবেন অনুব্রত মণ্ডল

তবে, এসএসসির তরফে আদালতকে জানানো হয় পুজোর আগে ৯২৩ জনকে চাকরি দেওয়া সম্ভব নয়। সময় কম। তখন বিচারপতি গঙ্গোপাধ্যায় জানান, পুজোর আগে চাকরি দেওয়া সম্ভব না হলেও এসএসসিকে চাকরি দেওয়ার প্রক্রিয়া শুরু করে দিতে হবে। শূন্যপদের সংখ্যা স্পষ্ট করে জানিয়ে বিজ্ঞাপ্তি জারি করে কাউন্সেলিংয়ের প্রক্রিয়াও শুরু করতে হবে।

এ দিন এসএসসির আরও একটি মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বেআইনি নিয়োগের তালিকা চেয়ে পাঠিয়েছেন এসএসসি এবং সিবিআইয়ের কাছে। নবম এবং দশম শ্রেণির শিক্ষক হিসাবে বেআইনি নিয়োগ বাতিল করে যোগ্যদের চাকরি দিতে হবে বলেও জানিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Ssc group c and group d recruiting process start before puja order by justice abhijit ganguly