scorecardresearch

ইডির জিম্মাতেই আজ রাতটা কাটাবেন অর্পিতা, কাল ফের আদালতে পেশ

আগামিকাল ফের অর্পিতাকে বিশেষ আদালতে তোলা হবে।

ইডির জিম্মাতেই আজ রাতটা কাটাবেন অর্পিতা, কাল ফের আদালতে পেশ
ব্যাঙ্কশাল আদালতে অর্পিতা মুখোপাধ্যায়। এক্সপ্রেস ফটো: পার্থ পাল।

একদিনের ইডি হেফাজতে অর্পিতা মুখোপাধ্যায়, নির্দেশ ব্যাঙ্কশাল আদালতের। আগামিকাল ফের অর্পিতাকে বিশেষ আদালতে তোলা হবে। এসএসসি দুর্নীতির তদন্তে নেমে এই অর্পিতার ফ্ল্যাটেই মিলেছে ‘টাকার পাহাড়-কুবেরের খাজানা’। কোথা থেকে এল এই গাড়ি-গাড়ি টাকা? আপাতত তা জানতে ইডির হাতে সময় একদিন।

এসএসসি দুর্নীতির তদন্তে নেমে অর্পিতার টালিগঞ্জের অভিজাত আবাসনের ফ্ল্যাটে হানা দিয়ে নগদ প্রায় ২২ কোটি টাকা উদ্ধার করেছে ইডি। উদ্ধার হয় ৭৬ লক্ষ টাকার গয়না, ৫৪ লক্ষ টাকার বিদেশি মুদ্রা, ৮টি বিলাস বহুল ফ্ল্যাট- জমির দলিল। পাহাড়-প্রমাণ সম্পত্তি রয়েছে অর্পিতার। কীভাবে তিনি এই কুবেরের ধনের মালকিন হলেন? কোথা থেকে এমন টাকার পাহাড় এল ফ্ল্যাটে? এসব জানতেই অর্পিতাকে হেফাজতে চেয়ে আবেদন জানান ইডির আইনজীবী।

আরও পড়ুন- মমতার দেওয়া ‘বঙ্গবিভূষণ’ নিচ্ছেন না অমর্ত্য সেন, সরকারকে বার্তা? উঠছে প্রশ্ন

এদিন ব্যাঙ্কশাল আদালতে সওয়াল-জবাব পর্ব শুরু হওয়ার পর ইডির আইনজীবী বলেন, ”একটা পেঁয়াজ পাওয়া গিয়েছে। খোসা যত ছাড়াবেন, ততই তথ্য মিলবে। আলিবাবার বাক্সের ভিতরে মিলেছে ৭৬ লক্ষ টাকার গয়না। ডায়মন্ড সিটির ফ্ল্যাট থেকে নগদ ২১ কোটি ৯০ লক্ষ টাকা মিলেছে। এত টাকা কোথা থেকে এল?” বেশ কিছুক্ষণ এই সওয়াল-জবাব পর্ব শেষের পর আদালত অর্পিতাকে আপাতত একদিনের জন্য ইডি হেফাজতের নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন- ‘আইনের উপর আস্থা রাখি’, আদালতে যাওয়ার আগে বললেন ‘পার্থ-ঘনিষ্ঠ’ অর্পিতা

শনিবার বিজেপির চক্রান্তেই তিনি গ্রেফতার হয়েছেন বলে শনিবার দাবি করেছিলেন অর্পিতা। রবিবার অবশ্য তাঁর মুখে উঠে আসে আইনের উপর আস্থা রাখার কথা। এসএসসি নিয়োগ কাণ্ডে ধৃত অর্পিতা মুখোপাধ্যায়কে রবিবার জোকা ইএসআই হাসপাতালে নিয়ে গিয়ে স্বাস্থ্য পরীক্ষা করানো হয়।

পরে তাঁকে তোলা হয় ব্যাঙ্কশাল আদালতে। আদালতে তোলার মুখেও অর্পিতা বলেন, ”আইন আইনের পথে চলবে, আইনের উপর আস্থা রাখি।” যদিও সেই আইনই আপাতত অর্পিতাকে ইডি হেফাজতে তুলে দিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Ssc scam arpita mukherjee in one day ed custody