scorecardresearch

বড় খবর

পাথর ছুড়ে জয় শ্রীরামের বদলা! বন্দে ভারতে হামলার পর বিস্ফোরক দিলীপ

“কাশ্মীরে দেশপ্রেমীদের পাথর ছুড়ে মারা হত। এখানে রাষ্ট্রবাদের প্রতীক বন্দে ভারতে পাথর মারা হচ্ছে।”

পাথর ছুড়ে জয় শ্রীরামের বদলা! বন্দে ভারতে হামলার পর বিস্ফোরক দিলীপ
বন্দে ভারত এক্সপ্রেসে পাথর হামলা নিয়ে মুখ খুললেন দিলীপ ঘোষ

ফের আক্রান্ত বন্দে ভারত এক্সপ্রেস। দেশীয় প্রযুক্তিতে তৈরি এই সেমি-হাইস্পিড ট্রেনের উপর পাথরের হামলায় ভাঙল কাচ। ২৪ ঘণ্টার মধ্যে দ্বিতীয়বার। যা নিয়ে রেলকর্তারা মুখে কুলুপ আঁটলেও, রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে। এবার মুখ খুললেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তোপ দাগলেন তিনি।

বুধবার প্রাতঃভ্রমণে বেরিয়ে দিলীপ বলেন, “দেশীয় প্রযুক্তি কাজে লাগিয়ে অধ্যাবসায় দিয়ে আমরা এই সেমি বুলেট ট্রেন তৈরি করেছি। এ রাজ্যের মানুষ কি সেটা নেওয়ার জন্য তৈরি? কি তাদের মানসিকতা? এই মানসিকতা নিয়ে আমরা কি বাকি দেশ, বাকি দুনিয়ার সঙ্গে তাল মিলিয়ে চলতে পারব? যাঁরা করছে, তাঁদের কিছু লোক উৎসাহ দিচ্ছে। আমাদের রাজ্যকে বদনাম করছে। রাজ্যের উচিত ব্যবস্থা নেওয়া।”

মুখ্যমন্ত্রীকে একহাত নিয়ে দিলীপের কটাক্ষ, “অনেকেই সন্দেহ করছেন, জয় শ্রীরামের বদলা পাথর ছুড়ে করা হচ্ছে না তো? কাশ্মীরে দেশপ্রেমীদের পাথর ছুড়ে মারা হত। এখানে রাষ্ট্রবাদের প্রতীক বন্দে ভারতে পাথর মারা হচ্ছে। আমরা দেখেছি, স্টেশনে স্টেশনে কী বিপুল উন্মাদনা। ট্রেনকে স্বাগত জানানোর জন্য মানুষের সীমাহীন উৎসাহ। মানুষ এই ট্রেনকে আন্তরিকভাবে নিয়েছেন। এতে মুখ্যমন্ত্রী বোধহয় খুব কষ্ট পেয়েছেন। তিনি পশ্চিমবঙ্গকে পিছন দিকে নিয়ে যাচ্ছেন, জনতাকেও এগোতে দিচ্ছেন না। যাঁরা এগোতে চাইছে, তাঁদের পাথর মারা হচ্ছে।”

আরও পড়ুন ফের আক্রান্ত বন্দে ভারত এক্সপ্রেস, ২৪ ঘণ্টার মধ্যে দ্বিতীয়বার হামলা ট্রেনে

উল্লেখ্য, সোমবার ডাউন বন্দে ভারত এক্সপ্রেসের মালদার হরিশ্চন্দ্রপুর থানার অন্তর্গত কুমারগঞ্জ এলাকায় একইভাবে পাথর ছুড়ে গেটের কাচ ভাঙে দুষ্কৃতীরা বলে অভিযোগ। সেই ঘটনা রেষ কাটতে না কাটতেই আবারও নিউ জলপাইগুড়ি স্টেশন ছাড়তেই হাইপারসনিক সুপারফাস্ট ট্রেনে ইট, পাথর ছুড়ে দুটি কামরার জানালার কাঁচে ফাটল ধরানো হয় বলে অভিযোগ। এই ঘটনার পর রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। মাঝপথে যাত্রীদের মধ্যে তুমুল আতঙ্ক ছড়িয়ে পড়ে। কিন্তু এই ঘটনায় জড়িত দুষ্কৃতীদের কোনওরকম হদিশ পায়নি নর্দার্ন-ফ্রন্টিয়ার রেল কর্তৃপক্ষের কর্তারা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Stone pelting in vande bharat express dilip ghosh takes a jibe on mamata banerjee