scorecardresearch

বড় খবর

তৃণমূলের বিরুদ্ধে লড়াইয়ে CPM-কে পাশে চান কেন্দ্রীয় মন্ত্রী, কী উত্তর বামেদের?

জোড়াফুল সরাতে এবার বামেদের কাছে ডাকছেন মোদী মন্ত্রিসভার এই সদস্য।

তৃণমূলের বিরুদ্ধে লড়াইয়ে CPM-কে পাশে চান কেন্দ্রীয় মন্ত্রী, কী উত্তর বামেদের?
জোড়াফুল ঠেকাতে বামেদের কাছে ডাকছেন এই কেন্দ্রীয় মন্ত্রী।

তৃণমূলের বিরুদ্ধে লড়াইয়ে এবার সিপিএমকে আহ্বান খোদ কেন্দ্রীয় মন্ত্রীর। ”সিপিএমে যারা বসে আছেন, তারা বিজেপির সঙ্গে যোগাযোগ করুন।” বাঁকুড়ার সিমলাপালে বিজয়া সম্মিলনীর মঞ্চ থেকে এই বার্তাই দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার। শুধু তাই নয়, দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে তৃণমূলের একাংশের নেতা-কর্মীদেরও একই আহ্বান জানিয়েছেন এই বিজেপি নেতা।

ঠিক কী বলেছেন কেন্দ্রীয় মন্ত্রী?

বাঁকুড়ার সিমলাপালে বিজয়া সম্মলিনীর অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার। ওই অনুষ্ঠানে তিনি বলেন, ”যাঁরা সিপিএমে এখনও বসে আছেন, তাঁরা বিজেপির সঙ্গে যোগাযোগ করুন।” এরই পাশাপাশি তৃণমূলের একাংশের নেতা-কর্মীদেরও গেরুয়া দলে সামিল হওয়ার আহ্বান জানিয়েছেন বিজেপি নেতা। এপ্রসঙ্গে তিনি বলেন, ”তৃণমূলে যাঁরা চুরি করেননি, তাঁরাও বিজেপির সঙ্গে যোগাযোগ করুন।”

আরও পড়ুন- বিজেপির রাজ্য সভাপতি হচ্ছেন শুভেন্দু? দিলীপের ইঙ্গিতে জল্পনা তুঙ্গে

খোদ কেন্দ্রীয় মন্ত্রী তথা এরাজ্যের এই বিজেপি নেতার আহ্বান প্রসঙ্গে সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, ”ওঁর দলের কর্মীরাই সুভাষ সরকারের কথাকে বিজেপির কথা বলে মান্যতা দেয় না। ওঁর আহ্বান জানানোর কোনও মূল্য আছে বলেই মনে করি না। তৃণমূলের ছাঁটমালদের নিয়ে বিজেপি তৈরি। আবার বিজেপির হয়ে জিতে আসার পর তাঁরাই তৃণমূলের নেতা। তৃণমূলকে ঠেকাতে হলে বিজেপিকে সাহায্য করলে আখেরে তৃণমূলেরই লাভ হবে। মাঠে ঘাস বেশি জন্মালে গরু আসবেই।”

অন্যদিকে, তৃণমূলের একাংশের নেতা-কর্মীদের বিজেপির সঙ্গে যোগাযোগের সুভাষ-বার্তা প্রসঙ্গে জোড়াফুলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, ”সুভাষ সরকার যেটা বলছেন সেটা বিজেপির সম্পূর্ণ দেউলিয়াপনা। বিজেপির মুখ থেকে বারবার এটা শোনা যাচ্ছে। এরাজ্যে বিজেপির বাড়বাড়ন্ত বামেদের ভোট নিয়েই। সিপিএম রক্তশূন্য হয়ে য়াচ্ছে। সেই ভোট যাচ্ছে বিজেপির কাছে। বিজেপি এখন ভয় পাচ্ছে। ওদের একা লড়ার ক্ষমতা নেই। তাই একে ওকে ডাকছে।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Subhash sarkar appeal cpm to work with them fight aginst tmc