scorecardresearch

বড় খবর

SSC দুর্নীতিতে ফের গ্রেফতার, প্রাক্তন চেয়ারম্যানকে জালে পুরল CBI

এসএসসি দুর্নীতিতে ফের গ্রেফতারি। সংস্থার প্রাক্তন চেয়ারম্যানকে গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

SSC দুর্নীতিতে ফের গ্রেফতার, প্রাক্তন চেয়ারম্যানকে জালে পুরল CBI
জামিন খারিজ সুবীরেশ ভট্টাচার্যের।

শান্তিপ্রসাদ সিনহা, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, অশোক বসুর পর এবার সুবীরেশ ভট্টাচার্য। স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সুীবেরশ ভট্টাচার্যকে গ্রেফতার করল সিবিআই। বর্তমানে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালেয়র উপাচার্য তিনি। এর আগে তাঁর শিলিগুড়ির বাড়ি ও দক্ষিণ কলকাতার ফ্ল্যাটে হানা দেয় সিবিআই। বাজেয়াপ্ত করা হয় বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি।

শিক্ষক নিয়োগে দুর্নীতিতে রাজ্যে ফের গ্রেফতারি। এবার সিবিআই জালে এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য। এর আগে সুবীরেশ ভট্টাচার্য এসএসসির চেয়ারম্যান থাকাকীলন বহু যোগ্য প্রার্থীর চাকরি হয়নি বলে অভিযোগ। কেন যোগ্যতা থাকা সত্ত্বেও তাঁদের চাকরি হল না? সেব্যাপারেই এদিন বাঁশদ্রোণীর বাড়িতে দফায়-দফায় জিজ্ঞাসাবাদ করা হয় সুবীরেশ ভট্টাচার্যকে। তবে সিবিআই সূত্রের দাবি, জিজ্ঞাসাবাদে কোনও সদুত্তর দিতে পারেননি সুবীরেশ ভট্টাচার্য। এছাড়াও তাঁর নানা বক্তব্যে একাধিক অসঙ্গতি পেয়েছে সিবিআই। সেই কারণেই এবার তাঁকে গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

আরও পড়ুন- নবান্ন অভিযানে কী হয়েছিল? স্বরাষ্ট্র সচিবের রিপোর্ট জমা পড়ল হাইকোর্টে

সিবিআই সূত্রের দাবি, নিয়োগ দুর্নীতি কাণ্ডে শুরু থেকেই নানাভাবে অসহযোগিতা করে গিয়েছেন সুবীরেশ ভট্টাচার্য। এর আগে তাঁর বাঁশদ্রোণীর ফ্ল্যাট সিল করে দেয় সিবিআই। তারপরেও তদন্তের কাজে কোনওরকম সহযোগিতা করেননি সুবীরেশ ভট্টাচার্য। তারপরেই তাঁকে গ্রেফতার করার সিদ্ধান্ত নেয় সিবিআই। সুবীরেশ ভট্টাচার্যকে নিয়ে এসএসসি নিয়োগ দুর্নীতিতে ধৃতের সংখ্যা বেড়ে হল ৬। দিন কয়েক আগেই এসএসসি মামলায় মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে গ্রেফতার করেছিল সিবিআই।

আরও পড়ুন- OC-BDO-কে ‘সোজা’ করার ডেডলাইন বেঁধে দিলেন তৃণমূল বিধায়ক হুমায়ুন

তারও আগে গ্রেফতার হয়েছেন এসএসসির উপদেষ্টা কমিটির প্রাক্তন সদস্য শান্তিপ্রসাদ সিনহা, সচিব অশোক সাহা। নিয়োগ দুর্নীতিতে ইডির হাতে গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁরই ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। তদন্তে নেমে অর্পিতার ফ্ল্যাট থেকে পাহাড় প্রমাণ টাকা মিলেছে। এছাড়াও সোনা, রুপো, হীরের গয়না উদ্ধার হয়েছে। নিয়োগ দুর্নীতির শিকড়ে পৌঁছতে মরিয়া ইডি ও সিবিআই। সুবীরেশ ভট্টাচার্যের গ্রেফতারি এই মামলায় অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলেই সিবিআই সূত্রের দাবি।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Subiresh bhattacharya arrested in ssc scam