scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

‘গত ১০ বছরে বাংলায় নিয়োগের ৮০ ভাগই দুর্নীতি’, মমতাকেই দায়ী করলেন সুজন

এসএসসি দুর্নীতি ইস্যুতে তৃণমূল নেতৃত্বাধীন রাজ্য সরকারকে তুলোধনা করে এবার কোমর বেঁধে ময়দানে বিরোধীরা।

‘গত ১০ বছরে বাংলায় নিয়োগের ৮০ ভাগই দুর্নীতি’, মমতাকেই দায়ী করলেন সুজন
এসএসসি কাণ্ডের দায় মমতার কাঁধেই চাপালেন সুজন।

এসএসসি দুর্নীতি ইস্যুতে তৃণমূল নেতৃত্বাধীন রাজ্য সরকারকে তুলোধনা করে এবার কোমর বেঁধে ময়দানে বিরোধীরা। ”গত ১০ বছরে রাজ্যে নিয়োগের ৮০ ভাগই দুর্নীতি।” বিস্ফোরক অভিযোগ তুলেছেন বাম নেতা সুজন চক্রবর্তী। এমনকী পাহাড় প্রামণ এই দুর্নীতির দায় সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাঁধেই চাপিয়েছেন সিপিএমের কেন্দ্রীয় কমিটির এই সদস্য।

এসএসসি দুর্নীতির তদন্তে হাড় হিম তথ্য প্রকাশ্যে। পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে গাড়ি-গাড়ি টাকা উদ্ধার হচ্ছে। একইসঙ্গে মিলছে ঝুড়ি ঝুড়ি সোনা-রুপো। এছাড়াও একগুচ্ছ ফ্ল্যাট-জমির দলিলও মিলেছে অর্পিতার ডেরা থেকে। পাহাড় প্রমাণ এই দুর্নীতির তদন্তে নেমে ইডি এখনও পর্যন্ত যা উদ্ধার করেছে তা হিমশৈলের চূড়া মাত্র।

আরও পড়ুন- ‘অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটে প্রায়ই যেতেন সৌগত রায়’, চাঞ্চল্যকর অভিযোগ দিলীপের

বাম নেতা সুজন চক্রবর্তীর অভিযোগ, বছরের পর বছর ধরে রাজ্যে সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে দুর্নীতি চালিয়ে যাচ্ছে তৃণমূল। সুজন চক্রবর্তী বলেন, ”গত ১০ বছরে পশ্চিমবঙ্গে মোট নিয়োগের ৮০ ভাগই দুর্নীতি। এটা অর্গানাইজড ক্রাইম। এর মাথায় রয়েছেন খোদ মুখ্যমন্ত্রী। তাঁকেই এর দায় নিতে হবে।”

আরও পড়ুন- কুবেরের ধন! অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটে মিলল প্রায় ২৮ কোটি টাকা, উদ্ধার ঝুড়ি-ঝুড়ি সোনা

এদিকে, এসএসসি দুর্নীতির তদন্তে দফায়-দফায় পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে জেরা করছে ইডি। ইডি সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই জেরায় নাকি তাঁর ফ্ল্যাটে মেলা বিপুল পরিমাণ ওই টাকা পার্থ চট্টোপাধ্যায়ের বলেই দাবি করেছেন অর্পিতা মুখোপাধ্যায়। তিনি আরও জানিয়েছেন, তাঁর ফ্ল্যাটে টাকা রাখার সময় পার্থ চট্টোপাধ্যায় হাজির থাকতেন। তবে সেই সময়ে অর্পিতাকে ওই ঘরে ঢুকতে দেওয়া হতো না বলে দাবি করেছেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Sujan chakratabarty slams mamata banerjee in ssc scam