বড় খবর

Suvendu Adhikari: চেয়ারম্যান শুভেন্দুকে অপসারণের দাবি, কাঁথি সমবায় ব্যাংকে অনাস্থা জমা

জেলা তৃণমূলের অভিযোগ, ‘অবৈধ’ভাবে রাজ্যের একাধিক সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান পদ দখল করে রয়েছেন নন্দীগ্রামের বিধায়ক তথা বিরোধী দলনেতা।

suvendu adhikaris indicative post on nandigram
শুভেন্দু অধিকারী।

কাঁথি সমবায় ব্যাংকের চেয়ারম্যান শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে অনাস্থ প্রস্তাব জমা পড়েছে। তাঁকে অপসারণের দাবি তোলা হতে পারে। বৈঠকে অনাস্থা প্রস্তাব নিয়ে ভোটাভুটিও হওয়ার সম্ভাবনা রয়েছে। কাঁথি সমবায় ব্যাংকের বিরুদ্ধে দুর্নিতির অভিযোগ ছিল। তার ভিত্তিতেই স্পেশাল অডিট শুরু করেছে রাজ্য অর্থ দফতর। তার মধ্যেই ওই ব্যাংকের ডিরেক্টরদের চেয়ারম্যান শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব জমার বিষয়টি বিশেষ তাৎপর্যবাহী।

ব্যাঙ্কের ডিরেক্টরদের অভিযোগ, দীর্ঘ দিন ধরেই কাঁথি সমবায় ব্যাঙ্কে বেআইনিভাবে কর্মী নিয়োগ হয়েছে। নিয়ম লংঘন করে ঋণ দেওয়া এবং আনাদায়ী ঋণ না জোগাড় করা জন্য কমিটি একাধিক বিভ্রান্তিকর ব্যাখ্যা দিয়েছে। ফলে চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব জমা করা হয়েছে। ইতিমধ্যেই ব্যাংকে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ তুলে থানায় অভিযোগ দায়ের করেছেন এক শেয়ারহোল্ডারও।

আরও পড়ুন- দুঃসংবাদ মুকুল রায়ের পরিবারে, হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত স্ত্রী

পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল নেতৃত্বের অভিযোগ, ‘অবৈধ’ভাবে রাজ্যের একাধিক সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান পদ দখল করে রয়েছেন নন্দীগ্রামের বিধায়ক তথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। জানা গিয়েছে, কাঁথি সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে শুভেন্দুকে অপসারণের দাবিতে রাজ্য সরকারের কাছে দরবার করেছে পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূলের নেতারা।

২০০৯ সালে তৃণমূলের টিকিটে তমলুকের সাংসদ নির্বাচত হন শুভ্দু অধিকারী। এরপর কাঁথি সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান হয়েছিলেন শুভেন্দু। তখন থেকেই ওই পদে রয়েছেন তিনি। যদিও গত বছর ১৯ ডিসেম্বর মেদিনীপুরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হাত ধরে বিজেপি-তে যোগদানের আগে মন্ত্রিসভা ও বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছিলেন নন্দীগ্রামের বিধায়ক। কিন্তু একাধিক সমবায় ব্যংকের চেয়ারম্যান পদ ছাড়েননি তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Suvendu adhikari no confidence motion kanthi cooperative bank

Next Story
প্রেসিডেন্সিতে ছাত্র আন্দোলন, ফের নতি স্বীকার কর্তৃপক্ষেরpreci
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com