scorecardresearch

‘সেটিং’ তত্ত্বে অস্বস্তি? দিদি-মোদী কথার পরের দিনই প্রধানমন্ত্রীকে চিঠি শুভেন্দুর

বৃহস্পতিবারই দিল্লিতে মোদী-মমতা প্রায় ৪৫ মিনিট বৈঠক হয়।

suvendu writes letter to pm modi to criticises mamata banerjee's govt
প্রধানমন্ত্রীকে রাজ্যের বিরুদ্ধে নালিশ জানিয়ে চিঠি শুভেন্দু অধিকারীর।

প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠকের পরের দিনেই মোদীকে চিঠি শুভেন্দু অধিকারীর। চিঠিতে রাজ্যের বিরুদ্ধে একগুচ্ছ নালিশ জানিয়েছেন বিরোধী দলনেতা। এরাজ্যে কেন্দ্রীয় সরকারের একাধিক প্রকল্পে চূড়ান্ত অনিয়মের অভিযোগ তুলেছেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক। এব্যাপারে রাজ্যকেই কাঠগড়ায় তুলে প্রধানমন্ত্রীকে নালিশ শুভেন্দুর।

শুক্রবার দিল্লিতে মোদী-মমতা বৈঠকের পরের দিনেই প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন শুভেন্দু অধিকারী। তাঁর অভিযোগ, বাংলায় ১০০ দিনের কাজ থেকে শুরু করে প্রধানমন্ত্রী আবাস যোজনা, প্রধানমন্ত্রী গ্রামীণ সড়ক যোজনা-সহ একাধিক প্রকল্পের কাজে ব্যাপক বেনিয়ম চলছে।

মোদীকে লেখা চিঠিতে শুভেন্দুর অভিযোগ, কেন্দ্রীয় সরকারের প্রতিটি প্রল্পের জন্য গ্রামোন্নয়ন মন্ত্রক যে টাকা পাঠাচ্ছে তার সঠিক ব্যবহার করছে না রাজ্য। সেই টাকা বেহাত হয়ে যাচ্ছ বলে দাবি বিরোধী দলনেতার। পশ্চিমবঙ্গে এই ‘দুর্নীতি’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নজরে আনতেই এই চিঠি লিখেছেন শুভেন্দু অধিকারী।

https://platform.twitter.com/widgets.js

উল্লেখ্য, গতকালই দিল্লিতে মুখোমুখি হয়েছিলেন মোদী-মমতা। প্রায় ৪৫ মিনিট ধরে কথা হয় দু’জনের। তৃণমূলের দাবি, রাজ্যের পাওনাগণ্ডা নিয়ে আলোচনা করতেই মোদীর সঙ্গে বৈঠক করেছেন মমতা। পশ্চিমবঙ্গে এসএসসি দুর্নীতির তদন্তে কোমর বেঁধে ময়দানে নেমেছে ইডি। ইতিমধ্যেই পাহাড় প্রমাণ দুর্নীতির সঙ্গে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে থাকার অভিযোগে মমতা বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত ঘনিষ্ঠ পার্থ চট্টোপাধ্যায়কে হাজতে পুরেছে ইডি।

আরও পড়ুন- এসির ঠান্ডা বাতাস এখন স্মৃতি, ফ্যানের হাওয়াতেই জেলের ভাত খাচ্ছেন পার্থ-অর্পিতা

চাকরি ‘বিক্রি’-র অভিযোগের তদন্তে নেমে উদ্ধার হয়েছে গাড়ি-গাড়ি টাকা, তাল-তাল সোনা, হীরে, রুপো। এক কথায় চাকরি দুর্নীতিতে শাসকদলের একাধিক নেতা ইডির স্ক্যানারে রয়েছেন। বাংলায় চাকরি দুর্নীতির শিকড়ে পৌঁছতে মরিয়া ইডি।

আরও পড়ুন- চাকরির নামে টাকা তুলে পগার পার তৃণমূল নেতা, ছেলেকে গাছে বেঁধে মার, চড় স্ত্রীকেও

ঠিক এই আবহে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক রাজনৈতিক মহলেও তীব্র জল্পনার জন্ম দিয়েছে। একদিকে ‘দিদি-মোদী সেটিং’ তত্ত্বে সুর চাড়াচ্ছে বাম-কংগ্রেস। অন্যদিকে, এই বৈঠক কর্মীদের মনোবলে যাতে ধাক্কা দিতে না পারে সেব্যাপারে চেষ্টা চালিয়ে যাচ্ছে বঙ্গ বিজেপি।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Suvendu writes letter to pm modi to criticises mamata banerjees govt478245