scorecardresearch

বড় খবর

শুভেন্দু না সৌমেন? কে করবেন পুজোর উদ্বোধন? ভোটাভুটিতে সিদ্ধান্ত নিল তমলুকের ক্লাব

তমলুকের এই ক্লাবের পুজোর উদ্বোধন কে করবেন, তা নিয়ে সদস্যদেরই মধ্যে মতভেদ তৈরি হয়েছিল।

শুভেন্দু না সৌমেন? কে করবেন পুজোর উদ্বোধন? ভোটাভুটিতে সিদ্ধান্ত নিল তমলুকের ক্লাব
পুজোর উদ্বোধনেও সেয়ানে-সেয়ানে লড়াই।

পুজোর উদ্বোধন নিয়ে তুঙ্গে চর্চা। শুভেন্দু না সৌমেন? কে করবেন দুর্গাপুজোর উদ্বোদন। ক্লাবের সদস্যরাই দু’দলে ভাগ হয়ে গেলেন। একদল চাইছিলেন পুজোর উদ্বোধন করুন তৃণমূলের তমলুক জেলা সাংগঠনিক সভাপতি সৌমেন মহাপাত্র। তবে ক্লাবেরই অন্য একটি অংশ শুরু থেকেই বাজি ধরেছিলেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ককে নিয়ে। শেষমেশ ভোটাভুটি করেই সিদ্ধান্ত নেওয়া হয়। সিংহভাগ সমর্থন পেয়েছেন শুভেন্দুই। এবার তমলুকের নিমতৌড়ির ভারত সংঘের দুর্গাপুজোর উদ্বোধন করবেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীই।

দুর্গাপুজোর উদ্বোধন নিয়ে বরাবরই দারুণ উৎসাহ থাকে শহর থেকে জেলার বড়-মাঝারি পুজোগুলির। সিনেমা জগতের কলাকুশলীদের পাশাপাশি রাজনীতিবদদের দিয়ে পুজোর উদ্বোধন করানো ট্রেন্ড হয়ে গিয়েছে। কোন মণ্ডপ কত বড় রাজনৈতিক নেতার হাতে উদ্বোধন হচ্ছে সেদিকে নজর থাকে। শহর থেকে জেলা, গত কয়েক বছরে রাজনৈতিক নেতাদের দিয়ে পুজোর উদ্বোধন করানোটা দারুণ গতি পেয়েছে।

তমলুকের ভারত সংঘের পুজোমণ্ডপ তৈরির কাজ চলছে জোরকদমে। ছবি: কৌশিক দাস।

পূর্ব মেদিনীপুরের তমলুকের নিমতৌড়ির ভারত সংঘ। এবার এই ক্লাবের দুর্গাপুজো পা দিচ্ছে ১৪ বছরে। করোনার জেরে গত দু’বছর আড়ম্বরহীনভাবেই পুজো হয়েছে এই ক্লাবে। তবে এবার শুরু থেকেই বড় আকারে পুজো করার পরিকল্পনা নেয় এই ক্লাব। ভারত সংঘের পুজো এবার পা দিচ্ছে ১৪ বছরে। ১৫ লক্ষা টাকা বাজেট এই পুজোর।

আরও পড়ুন- বাগুইআটিকাণ্ডের ছায়া বীরভূমে, অপহরণের পর নৃশংস কায়দায় খুন ছাত্রকে

ইতিমধ্যেই পুজোমণ্ডপ তৈরির কাজ অনেকটাই এগিয়ে গিয়েছে। এবার এই ক্লাবের পুজোর উদ্বোধন কে করবেন তা নিয়ে সদস্যদের মধ্যে মতভেদ দেখা দেয়। ক্লাবের একদল জানান, তাঁরা চান পুজোর উদ্বোধন হোক তমলুক সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী সৌমেন মহাপাত্রের হাতে।

তবে ক্লাবেরই আর এক দল শুরু থেকেই এতে নারাজ। তাঁরা চাইছিলেন, পুজোর উদ্বোধন করুন রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। উদ্বোধন জট কিছুতেই না কাটায় শেষমেশ ভোটাভুটিতে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন- অভিষেকের শ্যালিকার বিদেশযাত্রায় বাধা, বিমানবন্দরেই নোটিস ধরাল ED

সেই ভোটাভুটিতেই বাজিমাত শুভেন্দুর। ক্লাবের সিংহভাগ সদস্যই শুভেন্দু অধিকারীর হয়ে ব্যাট ধরেছেন। ষষ্ঠীর দিনে এবার নিমতৌড়ির ভারত সংঘের পুজোর ফিতে কাটতে চলেছেন তমলুকের প্রাক্তন সাংসদ তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Tamluks club decided by votes that who will inaugurate their pujo suvendu or soumen490830