scorecardresearch

বড় খবর

পুলিশের সঙ্গে তুমুল ধস্তাধস্তি টেট উত্তীর্ণদের, চরম উত্তেজনা শিয়ালদহে

সোমবার টেট উত্তীর্ণদের রাজভবন অভিযান ঘিরে ব্যাপক বিশৃঙ্খলা তৈরি হয় শিয়ালদহ স্টেশন চত্বরে।

পুলিশের সঙ্গে তুমুল ধস্তাধস্তি টেট উত্তীর্ণদের, চরম উত্তেজনা শিয়ালদহে
শিয়ালদহ স্টেশনে চত্বরে টেট উত্তীর্ণধের মিছিল আটকায় পুলিশ।

ধুন্ধুমার কাণ্ড শিয়ালদহে। টেট উত্তীর্ণদের রাজভবন অভিযান ঘিরে চূড়ান্ত উত্তেজনা ছড়ায় শিয়ালদহ স্টেশন চত্বরে। সোমবার শিয়ালদহ স্টেশন চত্বর থেকে আচমকা মিছিল শুরু হতেই বাধা দেয় পুলিশ। পুলিশের সঙ্গে তুমুল ধস্তাধস্তি শুরু হয়ে যায় টেট উত্তীর্ণ চাকরি প্রার্থীদের। স্টেশন চত্বরে পুলিশের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন চাকরিপ্রার্থীরা। বেশ কয়েকজন চাকরিপ্রার্থীকে টেনে-হিঁচড়ে সরিয়ে নিতে দেখা যায় পুলিশকর্মীদের।

আগামী ডিসেম্বর মাসের মধ্যেই প্রাথমিকে টেট নেওয়া হবে বলে ঠিক হয়েছে। গত শুক্রবার প্রাথমিক শিক্ষা পর্ষদ ভবনে বৈঠকে বসেছিল অ্যাডহক কমিটি। সেই বৈঠকেই এব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সম্প্রতি প্রাথমিকে নিয়োগ নিয়ে একটি নির্দেশ দিয়েছেন। তাঁর নির্দেশ অনুযায়ী, ইতিমধ্যেই ১৮৫ জন চাকরি পাওয়ার ব্যাপারে সুপারিশপত্র পেয়েছেন।

আরও পড়ুন- SBSTC-র অস্থায়ী কর্মীদের টানা কর্মবিরতির জের, পাশে দাঁড়িয়ে বিরাট আশ্বাস পরিবহণ মন্ত্রীর

এদিকে, সপ্তাহের প্রম দিনেই চাকরির দাবিতে রাজভবন অভিযানের ডাক দিয়েছিলেন টেট উত্তীর্ণরা। এদিন শিয়ালদহ স্টেশনে টেট উত্তীর্ণরা জমায়েত করেন। তবে হঠাৎই মিছিল শুরু করে দেন তাঁরা। হাতে প্ল্যাকার্ড, ফেস্টুন নিয়ে শুরু হয় মিছিল। এরপরেই পুলিশ সেই মিছিলে বাধা দেয়। চাকরিপ্রার্থীদের সঙ্গে তুমুল ধস্তাধস্তি শুরু হয়ে যায় পুলিশের। বেশ কয়েকজন টেট উত্তীর্ণকে রাস্তায় শুয়েও বিক্ষোভ দেখাতে দেখা যায়। শেষমেশ টচেনে হিঁচড়ে তাঁদের সরায় পুলিশ। বেশ কয়েকজন বিক্ষোভকারীকে আটক করেছে পুলিশ।

উল্লেখ্য, কলকাতা হাইকোর্টের তৎপরতার পরেই ঢেলে সাজানো হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদকে। এরই পশাপাশি প্রাথমিক শিক্ষা পর্ষদে তৈরি হয়েছে অ্যাডহক কমিটি। টেট নেওয়া নিয়ে ইতিমধ্যেই প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল ও অ্যাডহক কমিটির মধ্যে একাধিকবার বৈঠক হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Tet job seekres protest at sealdah station area