scorecardresearch

বড় খবর

পঞ্চায়েতের আগে তৃণমূলের প্রথম মেগা বৈঠক, থাকতে পারে বড় চমক!

আজ নজরুল মঞ্চে তৃণমূলের মেগা বৈঠক।

পঞ্চায়েতের আগে তৃণমূলের প্রথম মেগা বৈঠক, থাকতে পারে বড় চমক!
তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ নজরুল মঞ্চে তৃণমূলের মেগা বৈঠক। পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্যের শাসকদলের এই বড় মাপের বৈঠক জোর চর্চায়। গোটা রাজ্য থেকে জোড়াফুলের কম-বেশি সাড়ে ৩ হাজার প্রতিনিধি থাকবেন এদিনের বৈঠকে। পঞ্চায়েত নির্বাচনের আগে এই বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। বছর শুরুতে দলের নেতা-কর্মীদের কী বার্তা দেবেন তৃণমূল সুপ্রিমো? নজর আজ সেদিকেই।

আজ মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি তৃণমূলের শীর্ষ নেতাদের প্রত্যেকে থাকবেন নজরুল মঞ্চের বৈঠকে। দলের সব সাংসদ-বিধায়কদের পাশাপাশি ব্লকস্তর পর্যন্ত নেতাদের ডাকা হয়েছে বৈঠকে। মাস কয়েক পরেই রাজ্যে ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন। তার আগে দলকে একসূত্রে বাঁধতে মরিয়া শাসক শিবির।

গত কয়েক মাসে একের পর এক দুর্নীতির অভিযোগে নাম জড়িয়েছে শাসকদলের একাধিক নেতা-মন্ত্রীর। স্কুলের চাকরিতে নিয়োগ থেকে শুরু করে গরু, কয়লা পাচারের মতো কেলেঙ্কারির সঙ্গে তৃণমূল নেতাদের একাংশের যোগসূত্র পেয়েছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই ও ইডি।

আরও পড়ুন- ফের নামছে পারদ, শীতের আমেজ সর্বত্র, জাঁকিয়ে ঠান্ডা কি দুয়ারেই?

দুর্নীতির অভিযোগে একদা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় মাসের পর মাস ধরে জেলবন্দি রয়েছেন। মমতা বন্দ্যেপাধ্যায়ের অত্যন্ত ঘনিষ্ঠ নেতাদের অন্যতম বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলও গরু পাচারের অভিযোগে গারদের পিছনে রয়েছেন। জেলায়-জেলায় শাসকদলের একাধিক নেতার নাম জড়িয়েছে নানা দুর্নীতিতে। সব মিলিয়ে পঞ্চায়েত নির্বাচনের আগে যা রীতিমতো উদ্বেগ বাড়িয়েছে মমতা-অভিষেকদের।

অন্যদিকে, একের এপর কেলেঙ্কারিতে তৃণমূলের নেতাদের যোগসূত্র-তত্ত্ব সামনে এনে ময়দানে ঝড় তুলছে বিরোধীরাও। পঞ্চায়েতের আগে যা মাথাব্যথার কারণ জোড়াফুলের শীর্ষ নেতাদের কাছে। সব দিক থেকে দেখতে গেলে মমতা বন্দ্যোপাধ্যায়দের আজকের এই বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে। খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ও গতকাল সেই ইঙ্গিত দিয়েছেন। গতকাল অভিষেক সাংবাদিকদের বলেছিলেন, ”আপনারা নজর রাখুন। সোমবারটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের নির্দেশিকা দেবেন।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Tmc mamata banerjees meeting at najrul mancha kolkata updates529968