scorecardresearch

বড় খবর

‘সময়মতো সঠিক তথ্য দেব’, জেরায় প্রথম মুখ খুললেন পার্থ, দাবি ইডি সূত্রে

মঙ্গলবার কেন্দ্রীয় এজেন্সি সূত্রে খবর, রাজ্যের মন্ত্রী জানিয়েছেন, তিনি তদন্তে সহযোগিতা করবেন।

‘সময়মতো সঠিক তথ্য দেব’, জেরায় প্রথম মুখ খুললেন পার্থ, দাবি ইডি সূত্রে
বিমানবন্দরে নেমেই সংবাদমাধ্যমের তরফে মমতার গতকালের মন্তব্য নিয়ে প্রশ্ন করা হয় পার্থকে।

গ্রেফতার হওয়ার পর থেকেই তিনি তদন্তে সহযোগিতা করছেন না, প্রশ্নের ঠিকঠাক উত্তর দিচ্ছেন না। পুরনো কথা মনে করতে পারছেন না, এমনটাই জানা গিয়েছিল ইডি সূত্রে। ‘জানি না’, ‘বলতে পারব না’ আর ‘মনে করতে পারছি না’। এই তিন শব্দই উচ্চারণ করে গিয়েছেন নাকি পার্থ চট্টোপাধ্যায়। তবে মঙ্গলবার কেন্দ্রীয় এজেন্সি সূত্রে খবর, রাজ্যের মন্ত্রী জানিয়েছেন, তিনি তদন্তে সহযোগিতা করবেন। সময়মতো সঠিক তথ্য সামনে আনবেন বলে বলে কথা দিয়েছেন ইডি-র আধিকারিকদের।

জানি গিয়েছে, স্কুল নিয়োগে কার কার কাছ থেকে সুপারিশ আসত তা জানতে চাওয়া হয় পার্থকে। তাতে নাকি প্রাক্তন শিক্ষামন্ত্রীর উত্তর, সবস্তর থেকেই সুপারিশ আসত। কিন্তু তাঁরা কারা সেসব বলেননি পার্থ। শনিবার গ্রেফতার হওয়ার পর থেকে টানা ধকল গিয়েছে পার্থর। সোমবার সকালে ভুবনেশ্বর থেকে তাঁকে ভোরে উড়িয়ে কলকাতায় আনা হয়। তার পর থেকে টানা জেরা চলছে। এতেই নাকি ক্লান্ত হয়ে পড়েছেন তৃণমূল মহাসচিব। কিছুটা বিশ্রাম নিয়ে তিনি সঠিক জবাব ঠিক সময়ে দেওয়ার কথা দিয়েছেন তদন্তকারী আধিকারিকদের।

উল্লেখ্য, সিজিও কমপ্লেক্সের সাত তলায় একটি কনফারেন্স রুম রয়েছে ইডি-র। সেখানেই অস্থায়ী ভাবে তিনটি লকআপ বানানো হয়েছে। তার একটিতে রাখা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। সেখানে একটি খাট, এবং সিলিং ফ্যান রয়েছে। কোনও অ্যাটাচ টয়লেট নেই। শৌচাগারে যেতে হলে নিরাপত্তারক্ষীদের সঙ্গে নিয়ে যেতে হবে। পার্থ চট্টোপাধ্যায়ের ওজন ১১১ কেজি। তার উপর তাঁর ডায়াবেটিস, প্রেশার এবং থাইরয়েডের সমস্যা রয়েছে। তাই এখানে ডায়াবেটিক ডায়েট দেওয়া হয়েছে তাঁকে।

আরও পড়ুন ‘শিক্ষা দফতর চলবে নাকতলা থেকে, বলতেন পার্থ’, বিস্ফোরক দাবি বৈশাখীর

ইডি সূত্রে দাবি, নিয়োগ দুর্নীতি নিয়ে প্রশ্নে বার বার ‘জানি না’, ‘বলতে পারব না’ আর ‘মনে করতে পারছি না’। এই তিন শব্দই উচ্চারণ করে গিয়েছেন নাকি পার্থ চট্টোপাধ্যায়। উল্লেখ্য, সোমবারই নজরুল মঞ্চ থেকে পার্থ গ্রেফতার ইস্যুতে নীরবতা ভাঙেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “বিচারে আইন যা রায় দেবে, আমাদের দল মাথা পেতে নেবে। যত চরম শাস্তিই হোক, আমরা কোনও হস্তক্ষেপ করব না। যাবজ্জীবন কারাদণ্ড দিলেও আই ডোন্ট মাইন্ড।” মুখ্যমন্ত্রীর এই মন্তব্য নিয়ে মঙ্গলবার কলকাতায় পা রেখেই সহমত পোষণ করেন পার্থ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন পার্থ গ্রেফতারের পরেই প্রায় ১০০ ডাম্পারের চাকা গড়ানো বন্ধ, ‘কেস’টা কী? চর্চা তুঙ্গে

মঙ্গলবার ভোর ৬.৩৪ মিনিট নাগাদ ভুবনেশ্বর থেকে কলকাতায় উড়িয়ে আনা হয় পার্থ চট্টোপাধ্যায়কে। সেখান থেকে সোজা নিয়ে যাওয়া হয় সিজিও কমপ্লেক্সে। বিমানবন্দরে নেমেই সংবাদমাধ্যমের তরফে মমতার গতকালের মন্তব্য নিয়ে প্রশ্ন করা হয় পার্থকে। সংক্ষিপ্ত উত্তরে তিনি বলেন, ঠিক বলেছেন। দল একবারে সরে না গেলেও পুরোপুরি পাশে দাঁড়ায়নি পার্থর। তাতেই কি কিছুটা হতাশ হয়ে সঠিক সময়ে তথ্য দেওয়ার কথা বলেছেন পার্থ, এমনই ইঙ্গিত ইডি-র।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Will speak on right time partha chatterjee tells ed sources