scorecardresearch

বড় খবর

‘ডাকলেই আসব-মাথা উঁচু করে বেরোব’, CBI-র ম্যারাথন জেরা শেষে হুঙ্কার শওকতের

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত দক্ষিণ ২৪ পরগনার এই বিধায়ক।

CBI, saokat molla, coal smuggling case, nizam palace, abhishek banerjee, bangla news, bengali news
সিবিআই দফতরে হাজিরা শওকত মোল্লার।

কয়লা পাচারকাণ্ডে বুধবার সিবিআই গোয়েন্দারা সাড়ে আট ঘন্টার ম্যারাথন জেরা করে তৃণমূল বিধায়ক শওকত মোল্লাকে। কয়েক দফায় জেরা চলেছে বলে কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে খবর। এ দিন নিজাম প্যালেসের সিবিআই দফতর থেকে বেরিয়ে শওকত বলেন, ‘আমরা তদন্তে সহযোগিতা করছি। ডাকলেই আসব। আর যতবার আসব মাথা উঁচু করেই বেরেব।’ বিজেপিকে তোপ দেগে তাঁর তোপ, ‘একুশের ভোট বাংলার হেরে গিয়ে সিবিআইয়ের মাধ্যমে প্রতিহিংসা চরিতার্থ করছে বিজেপি। ওরা এখানে যা খুশি করলেও জিততে পারবে না।’

কয়লা পাচার কাণ্ডে বুধবার সিবিআই দফতরে হাজিরা দেন শওকত মোল্লা। বুধবার নিজাম প্যালেসে আসেন ক্যানিংয়ের তৃণমূল বিধায়ক। প্রথম বার নোটিস পেয়েও হাজিরা এড়িয়ে যান অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ এই বিধায়ক। কিন্তু দ্বিতীয়বারের নোটিসে তিনি আসেন। এদিন সকাল ১১টার পর সিবিআই দফতরে প্রবেশ করেন ক্যানিং পূর্বের বিধায়ক।

ক্যানিং পূর্বের তৃণমূল বিধায়ক শওকত মোল্লা। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত দক্ষিণ ২৪ পরগনার এই বিধায়ক। এবার তাঁকেই কয়লা কাণ্ডে তলব করেছে সিবিআই। কোটি-কোটি টাকার কয়লা পাচারকাণ্ডে একাধিক প্রভাবশালীর সরাসরি যোগ রয়েছে বলে মনে করছে সিবিআই।

গত ২৭ মে নিজাম প্যালেসে শওকত মোল্লাকে তাঁর সম্পত্তির যাবতীয় তথ্য-প্রমাণ, ব্যাঙ্ক-ডিটেলস, আধার-প্যান কার্ড নিয়ে তাঁকে দেখা করতে বলেছিলেন সিবিআই আধিকারিকরা। তবে সমন পেলেও সিবিআই দফতরে যাননি শওকত। জানা যায়, আগের দিন রাতেই ইমেল করে সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার জন্য ১৫ দিন সময় চেয়ে নিয়েছেন এই তৃণমূল নেতা।

আরও পড়ুন অভিষেক-পত্নী রুজিরাকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ, ৭ ঘন্টা পর ‘শান্তিনিকেতন’ ছাড়লেন CBI গোয়েন্দারা

দ্বিতীয়বার নোটিস পাঠিয়ে ১৫ জুন হাজিরা দিতে বলে সিবিআই। তবে এবার তলবে সাড়া দিয়ে নির্দিষ্ট সময়ে চলে আসেন তিনি। উল্লেখ্য, গতকালই অভিষেক-পত্নী রুজিরাকে ৭ ঘণ্টা জেরা করেন সিবিআই আধিকারিকরা। অভিষেকের ত্রিপুরা সফরের দিনই শান্তিনিকেতনে (অভিষেকের বাড়ির নাম) গিয়ে সিবিআই আধিকারিকরা তাঁর স্ত্রীকে জেরা করেন কয়লা পাচার কাণ্ডে। এবার শওকত মোল্লাকে একপ্রস্থ জেরা করা হল একই মামলায়।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Tmc mla saokat molla in cbi office coal scam case updates