scorecardresearch

প্রেসিডেন্সিতে সরস্বতী পুজো হচ্ছেই, আমন্ত্রণপত্র পোস্ট করে বিতর্কে ঘি দিল TMCP

সোমবার রাতে ফেসবুকে পুজোর আমন্ত্রণপত্র পোস্ট করেছে তৃণমূল ছাত্র পরিষদ।

প্রেসিডেন্সিতে সরস্বতী পুজো হচ্ছেই, আমন্ত্রণপত্র পোস্ট করে বিতর্কে ঘি দিল TMCP
প্রথা ভেঙে গত বৃহস্পতিবার প্রেসিডেন্সির টিএমসিপি ইউনিট ডিন অফ স্টুডেন্টসের কাছে সরস্বতী পুজো করার জন্য আর্জি পেশ করে।

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পুজো তরজায় নয়া মোড়। সোমবার রাতে ফেসবুকে পুজোর আমন্ত্রণপত্র পোস্ট করেছে তৃণমূল ছাত্র পরিষদ। বেশ কয়েকদিন ধরে প্রেসিডেন্সিতে সরস্বতী পুজো করা নিয়ে শাসকদলের ছাত্র সংগঠন বনাম বাম ছাত্র সংগঠন তরজা চলছে। রীতিমতো সোশ্যাল মিডিয়ায় ভোটাভুটি করেছে টিএমসিপি। শেষপর্যন্ত পুজো করতে মরিয়া টিএমসিপি।

আমন্ত্রণপত্রে লেখা হয়েছে, প্রেসিডেন্সিতে সরস্বতী পুজো হচ্ছে, সকলের আমন্ত্রণ রইল। উদ্যোক্তা প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্র-ছাত্রী এবং তৃণমূল ছাত্র পরিষদের ইউনিট। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি রয়েছে কি না তা নিয়ে ধোঁয়াশা রয়েছে।

রাজ্য তৃণমূল ছাত্র পরিষদের সহ-সভাপতি প্রান্তিক চক্রবর্তী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, “আমরা শেষপর্যন্ত চেষ্টা করব বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে রাজি করিয়ে ক্যাম্পাসের মধ্যে বাগদেবীর আরাধনা করার। যদি কর্তৃপক্ষ অনুমতি দেয় তা হলে বিশ্ববিদ্যালয়ের গেটের সামনেই পুজোর আয়োজন করা হবে।”

এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় হ্যাশট্যাগ চালু করেছে টিএমসিপি। #PresidencyPujaKorche, এই দাবিকে যাঁরা সমর্থন করছেন তাঁদের অনুরোধ করা হয়েছে এই হ্যাশট্যাগ দিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে। প্রসঙ্গত, রাজ্যের অন্যতম ঐতিহ্যশালী এই বিশ্ববিদ্যালয়ে আজ পর্যন্ত সরস্বতী পুজো হয়নি। কারণ হিসাবে বিশ্ববিদ্যালয়ের ধর্মনিরপেক্ষতাকে সামনে রেখেছে কর্তৃপক্ষ। কিন্তু প্রথা ভেঙে গত বৃহস্পতিবার প্রেসিডেন্সির টিএমসিপি ইউনিট ডিন অফ স্টুডেন্টসের কাছে সরস্বতী পুজো করার জন্য আর্জি পেশ করে।

আরও পড়ুন কার দাবি সত্যি? ফের ইডি-র তলব তাপসকে, কুন্তলের মুখোমুখি বসিয়ে জেরার সম্ভাবনা

পুজো করার জন্য ২৫ থেকে ২৭ জানুয়ারি ক্যাম্পাস চত্বর ব্যবহারের অনুমতি চেয়েছিল তারা। কিন্তু কর্তৃপক্ষ অনুমতি দেয়নি। কিন্তু টিএমসিপি পুজো করবেই বলে জানিয়েছিল। হুঁশিয়ারি দিয়েছিল, পুজো কেউ আটকাতে পারবে না। এবার পুজো আদৌ তারা করতে পারে কি না সেটাই দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Tmcp likely to held saraswati puja in presidency university