scorecardresearch

বড় খবর

বছরের শেষ দিনে দিঘায় উপচে পড়া ভিড় পর্যটকদের

সৈকতনগরীতে পর্যটকদের কোভিড-বিধি মেনে চলার ব্যাপারে সতর্কতামূলক প্রচার জারি প্রশাসনের।

online database system is going to be operational in Dighas hotels
দিঘায় পর্যটকদের সুরক্ষায় জোর প্রশাসনের। ছবি: কৌশিক দাস

বছরের শেষ দিনে সৈকত নগরী দিঘায় পর্যটকদের উপচে পড়া ভিড়। বছর শেষে ফের একবার চোখ রাঙাচ্ছে করোনা। অতিমারীর এই কালে দিঘায় বেড়াতে যাওয়া পর্যটকরা যাতে কোভিড-বিধি মেনে চলেন সেব্যাপারে কড়া নজর প্রশাসনের। পর্যটকদের সতর্ক করে দিঘা-জুড়ে মাইকিং প্রশাসনের।

২০২১ শেষের আর বাকি মাত্র কয়েক ঘণ্টা। রাত পোহালেই নতুন বছর ২০২২-এর শুরু। বছর শেষের এই দিনটিতে দিঘায় ভিড় জমিয়েছেন পর্যটকরা। শুক্রবার সকাল থেকেই সমুদ্র সৈকতে পর্যটকদের ভিড় চোখে পড়ার মতো। জমিয়ে সমুদ্র-স্নানের সঙ্গেই উঠছে দেদার সেলফি। জলকেলির সেই ছবি মুহূর্তে আপলোড সোশ্যাল মিডিয়ায়। বিদ্যুৎ গতিতে সেই ছবিতে পড়ছে লাইক, কমেন্ট। মোটের উপর বছর শেষের এই দিনটির আনন্দ চেটেপুটে নিচ্ছে বাঙালি।

তবে বাঁধভাঙা এই আনন্দের মাঝে অসুর যেন করোনা। বছরের শেষ প্রান্তে এসে ফের একবার চোখ রাঙাচ্ছে ভাইরাস। রাজ্যজুড়ে বাড়ছে সংক্রমণ। ক্রমশই উদ্বেগজনক হয়ে উঠছে বাংলার করোনা পরিস্থিতি। পশ্চিমবঙ্গে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় উদ্বেগে স্বাস্থ্যমন্ত্রকও। এই পরিস্থিতিতে কোভিড প্রোটোকল মেনে চলার ব্যাপারে আরও বেশি কড়াকড়ির পরামর্শ দেওয়া হচ্ছে রাজ্য সরকারকে।

আরও পড়ুন- গোষ্ঠী সংক্রমণের সম্ভাবনা! বাংলায় দুই হাজার পেরলো দৈনিক করোনা আক্রান্ত, কলকাতারই ৫০%

শুক্রবার সকালে দিঘায় যথেষ্ট সজাগ ভূমিকায় দেখা গেল প্রশাসনের কর্মীদের। জেলা পুলিশের তরফে চলছে অহরহ মাইকিং। পর্যটকরা কোভিড বিধি ভাঙলেই ব্যবস্থা নিচ্ছেন পুলিশকর্মীরা। কাউকে কড়া ভাষায় সতর্ক করা হচ্ছে কোথাও আবার জরিমানা করা হচ্ছে।

বড়দিন থেকেই দিঘা ভর্তি পর্যটকে। হোটেলগুলির বুকিং কানায়-কানায় পূর্ণ। প্রশাসনের নির্দেশ মেনে পদক্ষেপ করছে হোটেলগুলিও। হোটেলে মাস্ক বাধ্যতামূলক। এছাড়াও করোনার টিকা নেওয়ার শংসাপত্র সঙ্গে রাখতে হচ্ছে পর্যটকদের।

নতুন বছরকে স্বাগত জানাতে পুরোদস্তুর তৈরি সৈকতনগরী দিঘা। ওল্ড দিঘা সৈকতাবাস লাগোয়া বিশ্ববাংলা উদ্যান, ব্লু -ভিউ ঘাট সংলগ্ন দ্বিতীয় বিশ্ব বাংলা উদ্যান রঙিন আলোয় সাজয়ে তোলা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Tourists are gathered digha to celebrate new year eve