“কাল থেকে শুরু হবে নিজেদের জেলায় শিক্ষক-শিক্ষিকাদের বদলির প্রক্রিয়া”

নিজের জেলায় পোস্টিং বা বদলি নিয়ে একাধিকবার অভিযোগ জানিয়েছেন শিক্ষক- শিক্ষিকারা।

By:
Edited By: Arunima Karmakar Kolkata  Published: March 11, 2020, 7:31:33 PM

মুখ্যমন্ত্রীর পূর্ববর্তী ঘোষণা অনুযায়ী, শিক্ষক-শিক্ষিকারা এবছর থেকে নিজেদের জেলাতেই পোস্টিং পাবেন। বুধবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বিধানসভায় বলেন, আগামী ১ এপ্রিল থেকে শিক্ষক-শিক্ষিকাদের নিজের জেলায় পোস্টিংয়ের প্রক্রিয়া শুরু হচ্ছে। তবে যারা আবেদন করেছেন, আগামীকাল থেকে সেই সমস্ত প্রাথমিক স্তরের শিক্ষক-শিক্ষিকাদের জন্য এই প্রক্রিয়া চালু হবে।

কোন জেলায় ছাত্র-শিক্ষক অনুপাত কেমন তার ওপর নির্ভর করবে বদলি। শূন্যপদ ও ছাত্র সংখ্যা বিবেচনা করা হবে। ইতিমধ্যেই যাঁরা বদলির জন্য আবেদন করে ফেলেছেন, তাঁদের বিষয়টি আগে দেখা হবে। যে জেলায় বাড়ি, সেই জেলায় যদি শিক্ষাকতা করেন, তাদের বদলি হবে না।

আরও পড়ুন:করোনা ভাইরাস থেকে কীভাবে রক্ষা করবেন আপনার ফোনকে?

প্রসঙ্গত, অনেক ক্ষেত্রে দেখা যায়, বাড়ির থেকে অনেক দূরে গিয়ে শিক্ষাকতা করতে হয়। যার জন্য নিজের জেলায় পোস্টিং বা বদলি নিয়ে একাধিকবার অভিযোগ জানিয়েছেন শিক্ষক- শিক্ষিকারা।

আরও পড়ুন:ঘুমিয়ে ঘুমিয়ে রোজগার টিকটকে! জানুন কীভাবে

পার্থবাবু এদিন বলেন, এখনও যাঁরা আবেদন করেননি। তাদের আবেদন করতে হবে না। সরকারের পক্ষ থেকেই নিজের জেলায় বদলি করে দেওয়া হবে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Transfer process of teachers in their own districts will start

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X