বড় খবর

করোনা গ্রাসে বাংলা, হাইকোর্টে পুরভোট পিছনোর আবেদন

রাজ্যে সংক্রমণের হাইজাম্প জারি। গতকালই দৈনিক সংক্রমণের গণ্ডি ৯ হাজার ছাড়িয়েছে।

Calcutta High Court orders removal of school service commission chairman
কলকাতা হাইকোর্ট।

করোনা-গ্রাসে বাংলা। সংক্রমণের তৃতীয় ঢেউয়ে তোলপাড় রাজ্য। এই পরিস্থিতিতে আসন্ন পুরভোট পিছনোর আবেদন এক সমাজকর্মীর। কলকাতা হাইকোর্টে এই আবেদন করেন সমাজকর্মী বিমল ভট্টাচার্য। এই আবেদনের প্রেক্ষিতে জনস্বার্থ মামলা দায়েরের অনুমতি দিয়েছে আদালত। আগামিকাল হাইকোর্টে মামলাটির শুনানি হতে পারে।

করোনার তৃতীয় ধাক্কায় ত্রস্ত বাংলা। গতকালই রাজ্যের দৈনিক সংক্রমণ ৯ হাজারের গণ্ডি ছাড়িয়েছে। সোমবার পর্যন্ত রাজ্যে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ছিল ২৫, ৪৭৫। আজ তা আরও বাড়ার আশঙ্কা প্রবল। গোটা রাজ্যের মধ্যে কলকাতাতেই সর্বাধিক সংক্রমণ ছড়িয়েছে। তিলোত্তমা মহানগরীতে গতকাল নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৭৫৯ জন। কলকাতার পাশাপাশি উত্তর ২৪ পরগনা, হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা, হুগলি-সহ জেলায়-জেলায় সংক্রমিতের সংখ্যা বাড়ছে।

এই পরিস্থিতিতে আসন্ন পুরভোট পিছনোর আবেদন কলকাতা হাইকোর্টে। আগামী ২২ জানুয়ারি বিধাননগর, আসানসোল, শিলিগুড়ি, চন্দননগরে ভোট। নির্বাচনের প্রচারে নিয়ন্ত্রণ করে চার পুরসভাতেই নির্ধারিত দিনে ভোট করাতে চায় রাজ্য নির্বাচন কমিশন। পিছিয়ে নেই রাজনৈতিক দলগুলিও।

আরও পড়ুন- দুঃস্থ কোভিড রোগীদের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেবে রাজ্য সরকার, জারি নির্দেশিকা

ইতিমধ্যেই প্রার্থী তালিকা ঘোষণা করে নির্বাচনী লড়াইয়ে নেমে পড়েছে শাসক-বিরোধী দলগুলি। তবে রাজ্যের করোনা পরিস্থিতির কথা তুলে ধরে আপাতত আসন্ন পুরভোট পিছিয়ে দেওয়ার আবেদন। এব্যাপারে হাইকোর্টের হস্তক্ষেপ দাবি করেছেন মামলাকারী। আগামিকাল কলকাতা হাইেকার্টে মামলার শুনানির সম্ভাবনা।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Upcoming bengal municipal elections should postponed demands a social activist

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com