বড় খবর

ভাতা বৃদ্ধি পুর-স্বাস্থ্যকর্মীদের, বড় ঘোষণা রাজ্য সরকারের

বুধবার পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম জানান পশ্চিমবঙ্গ সরকার পৌরসভার স্বাস্থ্যসেবা বিভাগের দুই বিভাগের কর্মীদের এই ভাতা বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে।

করোনা ভাইরাসের বিরুদ্ধে স্বাস্থ্যক্ষেত্রে সমান তালে লড়াই করে চলেছেন পুর-স্বাস্থ্যকর্মীরা। তাঁদের এই কাজের স্বীকৃতি স্বরূপ সাম্মানিক ভাতা বৃদ্ধি করার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। বুধবার পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম জানান পশ্চিমবঙ্গ সরকার পৌরসভার স্বাস্থ্যসেবা বিভাগের দুই বিভাগের কর্মীদের এই ভাতা বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে।

একটি টুইটে ফিরহাদ হাকিম লেখেন, “কোভিড-১৯ অতিমারীটি আমাদের স্বাস্থ্যসেবা কর্মীদের অপূরণীয় গুরুত্ব বুঝতে সহায়তা করেছিল। যদিও তারা এই লড়াইটি প্রতিদিন লড়াই করে চলেছে। এটা জানাতে আনন্দ অনুভব করছি যে রাজ্য অর্থ বিভাগ স্থানীয় সংস্থার স্বাস্থ্যকর্মীদের সাম্মানিক ভাতা বৃদ্ধি এবং অন্যান্য সুবিধার জন্য অনুমোদন দিয়েছে।”

আরও পড়ুন, পরিকাঠামো থাকলে কোভিড ভ্যাকসিন দিতে পারবে বেসরকারি হাসপাতালও

টুইট-বার্তায় তিনি এও জানিয়েছেন, সাম্মানিক স্বাস্থ্যকর্মীদের (এইচএইচডব্লিউ) ক্ষেত্রে ভাতা ৩১২৫ টাকা থেকে বেড়ে ৪৫০০ টাকা করা হচ্ছে। ‘ফার্স্ট টিয়ার সুপারভাইজ়র’দের (এফটিএস) ভাতা ৩৩৩৮ টাকা থেকে বেড়ে ৬৫০০ টাকা হচ্ছে। চাকরি শেষের পাওনা হবে তিন লক্ষ টাকা। যদিও লাগাতার দাবি ও আন্দোলনের পরে সাম্মানিক ভাতা বৃদ্ধি হচ্ছে পুর-স্বাস্থ্যকর্মীদের।

পৌর বিষয়ক বিভাগের একজন উচ্চপদস্ত আধিকারিক জানিয়েছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গ্রামাঞ্চলে আশা কর্মীদের সাম্মানিক বৃদ্ধির ঘোষণার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তিনি বলেন, “আশা কর্মীদের তুলনায় নগর স্বাস্থ্যকর্মীদের ভাতা কম হয়ে গিয়েছে। সুতরাং, সরকার নগর স্বাস্থ্যসেবা কর্মীদের জন্যও একই সিদ্ধান্ত নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Urban healthcare workers pay hiked west bengal municipality

Next Story
পরিকাঠামো থাকলে কোভিড ভ্যাকসিন দিতে পারবে বেসরকারি হাসপাতালও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com