‘দেশের সবচেয়ে বড় চোর রাজঘাটের টুপিপরা লোকেরাই’, কংগ্রেসকে বিদ্যুৎ-তোপ

গত মাসেই প্রকাশিত একটি বিতর্কিত ভিডিওতে দেখা যায় যে উপাচার্য বিশ্বভারতীর সহকর্মীদেরকে নির্দেশ দিচ্ছেন সেখানকার শিক্ষার্থীদের ‘বিশেষ শিক্ষা দিতে’।

By:
Edited By: Pallabi Dey Kolkata  Updated: February 22, 2020, 05:47:50 PM

ফের বিতর্কে উঠে এলেন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। ভাষা দিবসের অনুষ্ঠান মঞ্চ থেকেই বিশ্বভারতীর উপাচার্য বলেন, ‘‘রাজঘাটে আপনি ২ অক্টোবর ঢুকতে পারবেন না। গান্ধী টুপি পরে চোরেরা ঘুরে বেড়ায়, এরপরে সারা বছর গান্ধীজীর আদর্শকে ভুলে থাকে আর গান্ধীজী এতকাল যা করে এসেছিল তার বিপরীত কাজগুলিই করতে থাকে।” উপাচার্য এও বলেন যে বিশ্বভারতীর সঙ্গে ‘সোনার ডিম পাড়া হাঁস’-এর মতো ব্যবহার করা হয়।

ঠিক কী বলেছেন?

উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী বলেছেন, “বিশ্বভারতী অসুস্থ। আমরা একটি আর্থিক সঙ্কটের মুখোমুখি হয়েছি। এটি ভেন্টিলেশন অবস্থার মধ্যে রয়েছি। তবে বিশ্বভারতী বন্ধ হয়ে গেলে, অনেক সাংবাদিকের আয় কমে যাবে এবং আমরা অনাহারে মারা যাব। আমি জানি যে আপনারা আমার বক্তব্য পছন্দ করেন না কারণ তিক্ত সত্য শুনতে কেউ পছন্দ করে না।”

আরও পড়ুন: অযোধ্যায় রামের মূর্তির জন্য শুরু জমি অধিগ্রহণ, নারাজ চাষীরা

প্রসঙ্গত, গত মাসেই প্রকাশিত একটি বিতর্কিত ভিডিওটিতে দেখা যায় যে উপাচার্য বিশ্বভারতীর একটি সমাবেশে উপস্থিত সহকর্মীদেরকে নির্দেশ দিচ্ছেন সেখানকার শিক্ষার্থীদের ‘বিশেষ শিক্ষা দিতে’। ভিডিওটি শ্যুট করা হয়েছে জানুয়ারির ৭ তারিখ। বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্তের সিএএ সমর্থিত সেমিনারের আগের দিনই এই ভিডিওটি তৈরি হয়েছে বলে মনে করা হচ্ছে। এই ঘটনায় গ্রেফতার প্রক্রিয়াও চলেছিল। নিন্দায় সরব হয়েছিল শিক্ষামহল।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Visva bharati v c told topi wearing people at rajghat doing exactly what bapu was against for

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

BIG NEWS
X