scorecardresearch

বড় খবর

লক্ষ্য পঞ্চায়েত: জোড়াফুলকে প্যাঁচে ফেলতে মরিয়া পদ্ম, পুরোদমে শুরু ঘর গোছানো

বঙ্গে দলের সংগঠন চালাতে ২৪ জনের কোর কমিটি আগেই ঠিক করে ফেলেছে দলের শীর্ষ নেতৃত্ব।

লক্ষ্য পঞ্চায়েত: জোড়াফুলকে প্যাঁচে ফেলতে মরিয়া পদ্ম, পুরোদমে শুরু ঘর গোছানো
পঞ্চায়েত ভোটে তৃণমূলকে কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলতে মরিয়া বিজেপি।

বছর ঘুরলেই রাজ্যে ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন। তার আগে পুরোদমে ঘর সাজানোর কাজ সেরে ফেলল বঙ্গ বিজেপি। বঙ্গে দলের সংগঠন চালাতে মোট ২৪ জনের কোর কমিটি তৈরি করে দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। এবার রাজ্যজুড়ে দলের শাখা সংগঠনগুলিতেও নতুন পদাধিকারী ঠিক করে ফেলল গেরুয়া শিবির। বিজেপির যুব মোর্চা, মহিলা মোর্চা, কিষাণ মোর্চা ছাড়াও এসসি-এসটি-ওবিসি মোর্চার জোন ও বিভাগ কনভেনরদের নাম ঘোষণা করে দিল পদ্ম ব্রিগেড।

২০২৩-এর মার্চ-এপ্রিলেই হতে পারে পঞ্চায়েত ভোট, নির্বাচন কমিশন সূত্রেই এমন ইঙ্গিত মিলেছে। তৃণমূল আমলে এবারেও পঞ্চায়েত ভোট হবে রাজ্য পুলিশ দিয়েই। রাজনৈতিক দলগুলির তৃণমূল-স্তরের কর্মীরাই পঞ্চায়েত ভোটে তাঁদের বড় বাজি। যে দলের নীচুতলার শক্তি বেশি তারাই বরাবর বাজিমাত করে এসেছে গ্রামীণ এই নির্বাচনে। এছাড়াও পঞ্চায়েত স্তরের এই নির্বাচনে দলের শাখা-সংগঠনগুলির ভূমিকাও অপরিসীম। পঞ্চায়েত ভোটের আগে দলের নীচুতলার সংগঠন এবার ঢেলে সাজিয়ে ফেলল রাজ্য বিজেপি।

আরও পড়ুন- ‘পরীক্ষায় বসুন, আশা রাখবেন না’, ২০২২ টেট পরীক্ষার্থীদের ‘সাবধানবাণী’ শুভেন্দুর

দলের নতুন কোর কমিটি তৈরি করে বড়সড় চমক দিয়েছিল গেরুয়া শিবির। বঙ্গে বিজেপির নয়া কোর কমিটিতে রাখা হয়েছে অভিনেতা মিঠুন চক্রবর্তীকে। এছাড়াও সুকান্ত, শুভেন্দু, দিলীপ, রাহুলরা তো আছেনই। মোট ২৪ জমনের কোর কমিটিতে আছেন লকেট চট্টোপাধ্যায়, অগ্নিমিত্রা পাল, স্বপন দাশগুপ্তরা।

রাজ্যস্তরে এই কমিটি ঘোষণার পরেই এবার দলের শাখা সংগঠনগুলিতে পদাধিকারীদের নামও ঘোষণা করে ফেলল বিজেপি। রাজ্যজুড়ে ঢেলে সাজানো হল দলের নীচুতলার সংগঠনকে। মঙ্গলবার দলের যুব মোর্চা জোন ও বিভাগ, মহিলা মোর্চা জোন ও বিভাগ, এসসি মোর্চা জোন ও বিভাগ, এসটি মোর্চা জোন ও বিভাগ কনভেনরদের নম ঘোষণা করল বিজেপি। এছাড়াও ওবিসি মোর্চা জোন ও বিভাগ ইনচার্জ ও কনভেনর, কিষাণ মোর্চা জোন ও বিভাগ কনভেনরদের নামও ঘোষণা করা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Wb bjp announce parties morcha and other wings convenor name