scorecardresearch

বড় খবর

স্কচ অ্যাওয়ার্ডে ভূষিত বাংলার ‘লক্ষ্মীর ভাণ্ডার’, টুইটে নিজেই জানালেন উচ্ছ্বসিত মুখ্যমন্ত্রী

আবারও রাজ্যের মুকুটে নয়া পালক।

স্কচ অ্যাওয়ার্ডে ভূষিত বাংলার ‘লক্ষ্মীর ভাণ্ডার’, টুইটে নিজেই জানালেন উচ্ছ্বসিত মুখ্যমন্ত্রী
'লক্ষ্মীর ভাণ্ডার' পেল স্কচ অ্যাওয়ার্ড।

আবারও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্পের সেরার সেরা হওয়ার স্বীকৃতি। বাংলার ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্প পেল স্কচ অ্যাওয়ার্ড। ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের এই স্বীকৃতিতে স্বাভাবতই উচ্ছ্বসিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে তিনি লিখেছেন, ”আমি এটা ঘোষণা করতে পেরে গর্বিত যে পশ্চিমবঙ্গ সরকারের কল্যাণমূলক প্রকল্প লক্ষ্মীর ভাণ্ডার নারী ও শিশুকল্যাণ বিভাগে স্কচ অ্যাওয়ার্ড পেয়েছে।”

উল্লেখ্য, মুখ্যমন্ত্রীর মস্তিষ্কপ্রসূত অন্য একাধিক প্রকল্পের মধ্যে অন্যতম ‘লক্ষ্মীর ভাণ্ডার’। রাজ্য সরকারের উদ্যোগে আয়োজিত দুয়ারে সরকারের ক্যাম্পে সবচেয়ে বেশি আবেদনপত্র নিতে ভিড় দেখা যায় এই লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পেই। রাজ্যজুড়ে মহিলাদের কাছে অত্যন্ত পছন্দের একটি প্রকল্প এটি। এই প্রকল্পের আওতায় জেনারেল ক্যাটাগরির মহিলারা মাসে ৫০০ টাকা করে পেয়ে থাকেন। অন্যদিকে, সংরক্ষিত ক্যাটাগরির মহিলারা লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের মাধ্যমে মাসে ১০০০ টাকা করে পেয়ে থাকেন।

আরও পড়ুন- ‘বেতন বন্ধ হতে চলেছে’, সরকারি কর্মীদের বিরাট আশঙ্কার কথা শোনালেন শুভেন্দু

এবার মুখ্যমন্ত্রীর মস্তিষ্কপ্রসূত এই প্রকল্পটিই স্কচ অ্যাওয়ার্ড পেয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় লক্ষ্মীর ভাণ্ডারের এই স্বীকৃতিতে বেশ খুশি। টুইটে তিনি লিখেছেন, ”আমি এটা ঘোষণা করতে পেরে গর্বিত যে পশ্চিমবঙ্গ সরকারের কল্যাণমূলক প্রকল্প লক্ষ্মীর ভাণ্ডার নারী ও শিশুকল্যাণ বিভাগে স্কচ অ্যাওয়ার্ড পেয়েছে। নারীর ক্ষমতায়ন সবসময়ই আমাদের কাছে অগ্রাধিকার। এটি শুধুমাত্র সরকারের স্বীকৃতি নয়। এটি রাজ্যের ১ কোটি ৮০ লক্ষ মহিলারও স্বীকৃতি।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Wb govt lakshmir bhandar get skoch award mamata banerjee feel proud506904