বড় খবর

পড়ুয়াদের ট্যাব কেনার টাকা পাঠানো শুরু করল রাজ্য, কথা রাখলেন মমতা

২৭ জানুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত পঞ্চম দফায় এই কর্মসূচি চলবে ‘দুয়ারে সরকার’-এর।

ফাইল ছবি

নিজের কথা রাখলেন মমতা। বৃহস্পতিবার অনলাইন পড়াশোনার জন্য রাজ্যের সাড়ে ৯ লক্ষ দ্বাদশ শ্রেণির পড়ুয়াকে ট্যাব কেনার জন্য টাকা পাঠানো শুরু করল রাজ্য সরকার। এদিন সেই কর্মসূচির আনুষ্ঠানিক সূচনা করেন মুখ্যমন্ত্রী। তিনি এদিন জানিয়েছেন, আগামী তিন দিনের মধ্যে সমস্ত পড়ুয়াদের অ্যাকাউন্টে টাকা পাঠানোর কাজ শেষ হবে। এদিন, রাজ্যের বিভিন্ন প্রান্তের পড়ুয়াদের সঙ্গে ভার্চুয়াল মাধ্যমে কথাও বলেন মমতা।

এদিন পড়ুয়াদের সঙ্গে কথাও বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি ট্যাবটি যত্নে রাখার পরামর্শ দেন তিনি। বলেন, “স্মার্টফোন বা ট্যাব অত্যন্ত কাজের জিনিস। স্মার্টফোনের মতো স্মার্ট হও। সাবধানে রাখবে। এগিয়ে যাও।” মুখ্যমন্ত্রী তথা রাজ্য সরকারের এই সহযোগিতায় আপ্লুত পড়ুয়ারাও। অনেক পড়ুয়াই ভার্চুয়াল মাধ্যমে মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানান।

আরও পড়ুন ভোটের আগেই ‘ভোট প্রচার’, লক্ষ্মীবার থেকে বাড়ি-বাড়ি পৌঁছতে পথে তৃণমূল

পাশাপাশি, এদিন নবান্ন থেকে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, কোথাও কাউকে উচ্ছেদ করা যাবে না। রাজ্যের সমস্ত উদ্বাস্তুদের জমির পাট্টা দেওয়ার কাজ কয়েকদিন মধ্যে সম্পূর্ণ করা হবে। একইসঙ্গে তিনি জানিয়েছেন, “দুয়ারে সরকার ব্যাপক সাড়া ফেলেছে। বহু মানুষ সুবিধা পেয়েছেন। যাতে আরও মানুষ এই কর্মসূচির সুবিধা পান সেই কারণেই ২৭ জানুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত পঞ্চম দফায় এই কর্মসূচি চলবে।”

এই কর্মসূচিতে প্রায় ১৫ লক্ষ বিধবা ভাতার আবেদন জমা পড়েছে। প্রত্যেকেরই সমস্যার কথা মাথায় রেখে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, সবকটি আবেদনই মঞ্জুর করা হচ্ছে। ১৫ লক্ষ বিধবাকেই ভাতা দেবে সরকার। স্বাস্থ্যসাথী নিয়ে মমতা বলেন, “এক লক্ষের মধ্যে একজনের সমস্যা হতেই পারে। কিন্তু সেটাকে বেশি হাইলাইট করা হচ্ছে। ভুল তো হতেই পারে।”

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Wb govt releases money to students account to buy tablet

Next Story
West Bengal Weather Today: সকালে ‘ভ্যানিশ’ শীত, হঠাৎই বাড়ল তাপমাত্রা-আর্দ্রতাweather update, আবহাওয়ার খবর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com