বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

মুর্শিদাবাদের গর্ব রুমানা ‘কন্যাশ্রী’র ব্র্যান্ড অ্যাম্বাসাডর, ঘোষণা জেলাশাসকের

শুক্রবার মুর্শিদাবাদের বহরমপুরে জেলা প্রশাসনের তরফে সংবর্ধনা দেওয়া হয় রুমানা এবং জেলার আরেক কৃতী ছাত্র প্রীতম চক্রবর্তীকে।

রাজ্য সরকারের কন্যাশ্রী প্রকল্পের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হচ্ছে রুমানা সুলতানা।

উচ্চমাধ্যমিক অভূতপূর্ব সাফল্যের পুরস্কার। রাজ্য সরকারের কন্যাশ্রী প্রকল্পের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হচ্ছেন রুমানা সুলতানা। এবারের উচ্চমাধ্যমিকে এককভাবে সর্বাধিক নম্বর পেয়েছেন কান্দির এই ছাত্রী। ৫০০-র মধ্যে ৪৯৯ পেয়েছেন তিনি। শুক্রবার মুর্শিদাবাদের বহরমপুরে জেলা প্রশাসনের তরফে সংবর্ধনা দেওয়া হয় রুমানা এবং জেলার আরেক কৃতী ছাত্র প্রীতম চক্রবর্তীকে।

এই অনুষ্ঠানে জেলাশাসক শরদকুমার দ্বিবেদী জানিয়েছেন, রুমানাকে কন্যাশ্রী প্রকল্পের ব্র্যান্ড অ্যাম্বাসাডর ঘোষণা করা হবে। জেলাশাসক বলেছেন, “মুর্শিদাবাদের নাম উজ্জ্বল করে উচ্চমাধ্যমিকে সর্বাধিক নম্বর পেয়েছেন এক কন্যাশ্রী। তাঁকেই কন্যাশ্রীর ব্র্যান্ড অ্যাম্বাসাডর করা হবে। কন্যাশ্রীর সাফল্য জেলার অন্য ছাত্রীদেরও উৎসাহ জোগাবে। এটা আমাদের কাছে গর্বের বিষয়।”

মুর্শিদাবাদ জেলার পুলিশ সুপার কে শবরী রাজকুমারও রুমানা এবং প্রীতমের ভূয়সী প্রশংসা করেছেন। তিনি বলেছেন, জেলার নাম উজ্জ্বল হয়েছে, ভবিষ্যতেও হবে। এই দুই কৃতী পড়ুয়ার জন্য সবাই গর্বিত। এমন সংবর্ধনা পেয়ে খুশি রুমানা। কৃতী ছাত্রীর কথায়, তাঁর এই সাফল্যে জেলার অন্য ছাত্রীরাও উৎসাহ পাক, এটাই চাই। ভবিষ্যতে বিজ্ঞানী হওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি।

আরও পড়ুন ৪৯৯ পেয়ে ইতিহাস কান্দির রুমানা সুলতানার, উচ্চমাধ্যমিকে সর্বাধিক নম্বর প্রাপ্তি

উচ্চমাধ্যমিকে রাজ্যে এককভাবে সর্বোচ্চ নম্বর পেয়ে ইতিহাস কান্দির রুমানা সুলতানার। কান্দির রাজা মণীন্দ্রচন্দ্র উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রী রুমানা। দুবছর আগে মাধ্যমিকে রাজ্যে পঞ্চম হয়েছিলেন কান্দির শিবরামবাটি এলাকার বাসিন্দা। মেয়ের অভূতপূর্ব সাফল্যে পরিবারে খুশির জোয়ার।

রুমানার বাবা রবিউল আলম গয়েশাবাদ অচলা বিদ্যাপীঠের প্রধান শিক্ষক। মা সুলতানা পারভিনও পেশায় শিক্ষিকা। শিক্ষক পরিবারের মেয়ে সর্বাধিক নম্বর পেয়ে ইতিহাস গড়েছেন, তাতে খুশি সবাই। খুশি রুমানার স্কুলের শিক্ষক-শিক্ষাকর্মী, পড়শিরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Wbchse uccha madhyamik 2021 topper rumana sultana is brand ambassador of kanyashree scheme

Next Story
মহিলাদের মাসিক ৫০০ টাকা দিতে মমতা খুললেন ‘লক্ষ্মীর ভাণ্ডার’! কীভাবে আবেদন?Nabanna, Mamata, CM, Yaas
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com