বড় খবর

প্রবল বৃষ্টিতে ভাসতে পারে উত্তরবঙ্গ, স্বস্তি নেই দক্ষিণেও

আগামী ৬ অক্টোবর বাংলা থেকে বর্ষা বিদায়ের পর্ব শুরু হবে।

Weather Update at bengal on 3 october, 2021

নিম্নচাপের গ্রাস থেকে আপাতত মুক্ত দক্ষিণবঙ্গ। একটানা বেশ কয়েকদিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে প্রবল বৃষ্টির পর দিন কয়েক আগে থেকেই বদলেছে আবহাওয়া। আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির আশঙ্কা নেই। তবে নিস্তার নেই উত্তরবঙ্গের।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ রবিবার উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবি ও সোমবার উত্তরবঙ্গের একাধিক জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে প্রবল বৃষ্টির সতর্কতা না থাকলেও বিক্ষিপ্তভাবে কয়েকটি জেলায় আজ বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন- Bhawanipur Bypoll Result Live Updates: শুরু গণনা, নজরে হাইপ্রোফাইল ভবানীপুর, কার দখলে জঙ্গিপুর-সামশেরগঞ্জ?

পুজোর আগে আজ শেষ রবিবার। গত কয়েকদিন ধরেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে একটানা বৃষ্টি হয়েছে। যার জেরে রাজ্যের একাংশে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। তবে বন্যা পরিস্থিতির জন্য বিহার-ঝাড়খণ্ডের প্রবল বৃষ্টিপাতকেও দায়ী করা হচ্ছে। রাজ্যের একাংশের বন্যা পরিস্থিতির জন্য ডিভিসিকেই কাঠগড়ায় তুলেছেন মুখ্যমন্ত্রী। এদিকে, পুজোর মুখে আজ উত্তরবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির সম্ভবানা রয়েছে। রবিবার উত্তরবঙ্গের জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, দুই দিনাজপুর ও মালদহে ভারী বৃষ্টি হতে পারে। আগামিকালও এই জেলাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আরও পড়ুন- ভোটের ফল বেরোলেই হিংসার আশঙ্কা, হাইকোর্ট, রাজ্যপালকে চিঠি প্রিয়াঙ্কার

পুজোতেও কি বৃষ্টি হবে? এব্যাপারে এখনই কিছু জানাতে রাজি হয়নি হাওয়া অফিস। তবে আগামী ৬ অক্টোবর বাংলা থেকে বর্ষা বিদায়ের পর্ব শুরু হবে। আপাতত ৬ তারিখ পর্যন্ত রাজ্যের বিভিন্ন প্রান্তে কোথাও বিক্ষিপ্ত বৃষ্টি কোথাও আবার ভারী বৃষ্টির আশঙ্কা থেকেই যাচ্ছে।

 ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Weather update at bengal on 3 october 2021

Next Story
দিদিমার সঙ্গে মাছ ধরতে নেমে অজয়ের জলে তলিয়ে গেল ৯ বছরের নাতিRiver Accident East Burdwan
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com