scorecardresearch

‘তোদের মতো চোর আমরা নই রে!’, বিধানসভায় মমতার তুই-তোকারি শুভেন্দুকে, ‘ডোন্ট টাচ মি’ খোঁচা

বিধানসভায় পাশ নিন্দা প্রস্তাব, বিপক্ষে পড়ল ৬৪টি ভোট।

‘তোদের মতো চোর আমরা নই রে!’, বিধানসভায় মমতার তুই-তোকারি শুভেন্দুকে, ‘ডোন্ট টাচ মি’ খোঁচা
মমতা-শুভেন্দুর টক্কর।

বার বার ইডি-সিবিআইয়ের হানা! একের পর এক নেতা গ্রেফতার। কেন্দ্রীয় এজেন্সির অতি সক্রিয়তা নিয়ে সোমবার বিধানসভায় ধুন্ধুমার কাণ্ড! কেন্দ্রীয় তদন্ত এজেন্সির অতি সক্রিয়তা নিয়ে প্রস্তাব পেশের সময় বিরোধী দলনেতার সঙ্গে বেনজির বাগবিতণ্ডায় জড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুভেন্দুকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেন মমতা। শুধু আক্রমণ? শুভেন্দুকে উদ্দেশ্য করে তুই-তোকারি করেন মমতা। বলেন, “তোদের মতো চোর আমরা নই রে!”

এদিন শুভেন্দুকে ডোন্ট টাচ মাই বডি মন্তব্য নিয়েও খোঁচা দেন মুখ্যমন্ত্রী। বিধানসভায় কেন্দ্রীয় এজেন্সি নিয়ে বিতর্কে মুখ্যমন্ত্রী বলেন, “চোরেদের গ্রেফতার করো আপত্তি নেই। কিন্তু সব চোরের বিরুদ্ধে যেন নিয়ম এক থাকে। তুমি বিজেপি করো বলে তোমাকে কিছু করবে না, এটা চলবে না।” সেই সময় বিরোধীদের বেঞ্চে বসে থাকা শুভেন্দু অধিকারী খোঁচা দেন, “তৃণমূলে সবাই চোর। খাটের তলা থেকে টাকা বেরোবে।”

আরও পড়ুন SSC দুর্নীতিতে ফের গ্রেফতার, প্রাক্তন চেয়ারম্যানকে জালে পুরল CBI

তখন শুভেন্দুর কথা শুনেই মেজাজ হারান মমতা। বলেন, “আমি চ্যালেঞ্জ করছি এটা যদি প্রমাণ করতে পারিস। তোদের মতো চোর আমরা নই রে! এর পর না থেমে মমতা আরও আক্রমণের ধার বাড়িয়ে বলেন, স্বচ্ছবাবু, হীরের মতো জ্বলন্ত হীরে, আপনার কত ট্রলার আছে, কত বেনামী, কত নামী, কটা পেট্রল পাম্প? ডোন্ট টাচ মি, ডোন্ট টাচ মাই বডি! সিবিআই আপনাকে টাচ করতে পারবে না! ইডি আপনাকে টাচ করতে পারবে না। সময় দিন না ২৪ ঘণ্টা। ইডি-সিবিআই থাক। আমরা শুধু সঙ্গে থাকব। দেখিয়ে দেব কোথা থেকে কী বেরোচ্ছে!”

এদিন বিধানসভায় তুমুল বাগবিতণ্ডার পর পেশ হয় নিন্দা প্রস্তাব। তাতে দেখা যায় পক্ষে ভোট পড়েছে ১৮৯টি এবং বিপক্ষে ৬৪টি ভোট পড়ে। পাশ হয়ে যায় নিন্দা প্রস্তাব। বিজেপির ৭০ জন বিধায়কের মধ্যে ভোট পড়ে ৬৪টি। পড়ে শুভেন্দু সাংবাদিক সম্মেলন করে বলেন, “এই প্রস্তাব তদন্তে কোনও প্রভাব ফেলবে না। দুর্নীতির বিরুদ্ধে এজেন্সির লড়াই চলবে। মুখ্যমন্ত্রী ব্যক্তিগত আক্রমণ করেছেন। এর থেকে লজ্জার আর কিছু নেই।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal assembly mamata banerjee suvendu adhikari ed cbi